অধিনায়ক কামিন্সের তোপে ১৪৭ রানেই শেষ ইংল্যান্ড

|

পারফরমেন্সেও নেতৃত্ব দিচ্ছেন প্যাট কামিন্স। ছবি: সংগৃহীত

অ্যাশেজের প্রথম দিনেই দাপট দেখিয়েছেন অজি পেসাররা। অধিনায়কত্বের শুরুর দিনেই প্যাট কামিন্সের নেতৃত্বে অজি বোলারদের দাপটে গুড়িয়ে গেছে ইংলিশ ব্যাটিং লাইনআপ। কামিন্সের ৫ উইকেট শিকারে মাত্র ১৪৭ রানে গুটিয়ে গেছে ইংল্যান্ড।

ব্রিসবেনে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম বলেই হোচট খায় সফররতরা। রোরি বার্নসের উইকেট উপড়ে ফেলেন মিচেল স্টার্ক। এরপর হ্যাজেলউডের দুর্দান্ত বোলিংয়ে ডেভিড মালান আর ইংলিশ অধিনায়ক জো রুটকে ফিরে গেলে চাপে পড়ে ইংল্যান্ড। হাসিব হামিদ কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেও সফল হতে পারেননি। উল্টো প্যাট কামিন্সও ধ্বংসযজ্ঞে যোগ দিয়ে বেন স্টোকস আর হাসিব হামিদকে উঠিয়ে নিলে ৬০ রানে ৫ উইকেট হারায় ইংল্যান্ড। এরপর ওলি পোপ আর জস বাটলার ৫২ রানের জুটি গড়ে দলের সংগ্রহ তিন অংকের ঘরে নিয়ে যান। পোপ ৩৫ আর বাটলার ৩৯ রান করে আউট হলে বড় সংগ্রহের সম্ভাবনা শেষ হয়ে যায় ইংলিশদের। ক্রিস ওকস কিছুটা প্রতিরোধের চেষ্টা করেও দলের বিপর্যয় আটকাতে পারেননি। শেষ পর্যন্ত ১৪৭ রানেই শেষ হয় ইংলিশদের প্রথম ইনিংস।

১৯৫৬ সালের পর এই প্রথম কোনো পেসারকে অধিনায়কত্বে দায়িত্ব দিয়েছে অস্ট্রেলিয়া। অ্যাশেজের মতো বড় উপলক্ষ্যের সামনে হঠাৎই এমন দায়িত্ব পেয়ে যেন ঝলসে উঠলেন প্যাট কামিন্স। ৩৮ রানে ৫ উইকেট শিকার করে ইংল্যান্ডকে ব্যাকফুটে ঠেলে দেয়ার কাজেও সামনে থেকেই নেতৃত্ব দিলেন টেস্ট র‍্যাঙ্কিংয়ে নাম্বার ওয়ান এই বোলার। তাকে যোগ্য সঙ্গই দিয়েছেন স্টার্ক, হ্যাজলউডরা।

আরও পড়ুন: দুই দিনের বৃষ্টিও বাঁচাতে পারছে না বাংলাদেশকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply