আয়োজিত হলো দেশের প্রথম ভ্যালু চেইন ভিত্তিক বিজনেস কেস প্রতিযোগিতা

|

ভ্যালু চেইন, প্রয়োগ ও ব্যবসায়িক কার্যক্রমে এর গুরুত্ব তুলে ধরতে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি এগ্রো ইন্ডাস্ট্রিয়ালাইজেশন ক্লাব আয়োজন করে দেশের সর্বপ্রথম ভ্যালু চেইন ভিত্তিক বিজনেস কেস প্রতিযোগিতা ‘ভ্যালু স্ট্রিং চ্যালেঞ্জ ২০২১’।

ছাত্র-ছাত্রীদের সম্ভাবনাকে বিকাশিত করতে অনলাইনে পরিচালিত হওয়া এই ইভেন্টটি চলে ২১ই অক্টোবর থেকে ২৫ই নভেম্বর পর্যন্ত। পার্টনার হিসেবে থাকে বিআইএইচআরএম সাপ্লাই চেইন, বু ফ্যাশন, যমুনা টিভি, শিখবে সবাই এবং পিনোকীও প্রোডাকশন। ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্য আয়োজিত এই প্রতিযোগিতাটিতে অংশ নেয় ৪৩টি দল, প্রত্যেকটি দলে উপস্থিত ছিলেন ৩ জন করে অংশগ্রহণকারী। সকল অংশগ্রহণকারীদের সুবিধার্থে আয়োজিত হয় ২টি ওয়ার্কশপ।

১ম ওয়ার্কশপ ‘ভ্যালু চেইন অপ্টিমাইজেশন’ অনুষ্ঠিত হয় ২৮ই অক্টোবর, মূল বক্তা ছিলেন ইঞ্জিনিয়ার নাইম আহসান, সাপ্লাই চেইন বিশেষজ্ঞ, বিআইএইচআরএম সাপ্লাই চেইন। ২য় ওয়ার্কশপ “কস্ট-ইফেক্টিভ ভ্যালু চেইন” অনুষ্ঠিত হয় ৬ই নভেম্বর এবং মূল বক্তা ছিলেন গাজী সানাউল হক, সাপ্লাই প্রোডাকশন লীডার, ডেকাথলন স্পোর্টস বাংলাদেশ। প্রতিযোগিতাটি ৩টি রাউন্ডে অনুষ্ঠিত হয়, প্রথম রাউন্ডে অনলাইন কেইস সাবমিশন, দ্বিতীয় রাউন্ডে ভিডিও প্রেজেন্টেশন ও তৃতীয় রাউন্ডে অনলাইন প্রেজেন্টেশন।

অংশগ্রহণকারীদের বাস্তব জীবনের উপর ভিত্তি করে বিভিন্ন বিজনেস কেস নিয়ে কাজ করতে হয়। ২য় রাউন্ডে উত্তীর্ণ হয় ১০ টি দল এবং ফাইনালে পৌঁছায় সেরা ৬টি দল। ফাইনাল অনুষ্ঠিত হয় ২৫ই নভেম্বর। চ্যাম্পিয়ন দল টিম জালালী কবুতর, ১ম রানারআপ ব্যান্ডিটস অফ লেভিন এবং ২য় রানার আপ ডাম্বেলডোরজ আর্মি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply