মেসি-এমবাপ্পের জোড়া গোলে পিএসজি’র বড় জয়

|

ছবি: সংগৃহীত

লিগ ওয়ানে টানা দুই ম্যাচে পয়েন্ট হারালেও চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত পারফরম্যান্স গ্রুপ পর্ব শেষ করলো পিএসজি। আলো ছড়ালেন আক্রমণভাগের দুই তারকা লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পে। তাদের জোড়া গোলের সুবাদে ক্লাব বুর্গকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে পচেত্তিনোর শিষ্যরা।

তবে একই গ্রুপের সেরা ম্যানচেস্টার সিটি হেরেছে দিনের অন্য ম্যাচে। শেষ রাউন্ডে লাইপজিগের কাছে ২-১ গোলে হেরেছে ম্যানচেস্টার সিটি। তবে আগের রাউন্ডেই পিএসজিকে হারিয়ে গ্রুপ সেরা হয়ে শেষ ষোলোয় খেলা নিশ্চিত হয়েছিল ইংলিশ দলটির।

পিএসজির ঘরের মাঠে ক্লাব বুর্গের বিপক্ষে ম্যাচের ২য় মিনিটেই এমবাপ্পের গোলে এগিয়ে যায় পিএসজি। চ্যাম্পিয়ন্স লিগে এটি এমবাপ্পের ৩০তম গোল। প্রতিযোগিতাটির ইতিহাসে সবচেয়ে কম বয়সী (২২ বছর ৩৫২ দিন) খেলোয়াড় হিসেবে এই মাইলফলক স্পর্শ করলেন বিশ্বকাপ জয়ী তারকা। যে রেকর্ডটা আগে ছিল মেসির।

এরপর ২য় গোল পেতেও খুব বেশি অপেক্ষা করতে হয়নি তাদের। ৭ মিনিটে ডি মারিয়ার থ্রু থেকে নিজের ও দলের ২য় গোলটি করেন এমবাপ্পে। প্রথমার্ধেই ৩য় গোলের দেখা পায় প্যারিস সেইন্ট জার্মেই। এবার এমবাপ্পের বাড়ানো বলে স্কোর শিটে নাম তোলেন লিওনেল মেসি।

বিরতির পর ৬৮ মিনিটে রিটসের গোলে ব্যবধান কমায় ক্লাব বুর্গ। তবে বুর্গের আনন্দ স্থায়ী হয় মাত্র ৭ মিনিট। ম্যাচের
৭৬ মিনিটে পেনাল্টি থেকে মেসি তার ২য় গোল করলে ৪-১’র বড় জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

অন্যদিকে, ‘এ’ গ্রুপের শীর্ষ দল ম্যানচেস্টার সিটি লাইপজিগের বিপক্ষে ম্যাচের ২৪ মিনিটেই পিছিয়ে পড়ে। লিমার পাস থেকে স্কোর শিটে নাম তোলেন ডোমিনিক সোবোস্লাই। দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টা করে সফল হয়নি সিটিজেনরা। উল্টো ৭১ মিনিটে আন্দ্রে সিলভার গোলে ২-০ গোলের লিড নেয় লাইপজিগ। ৭৬ মিনিটে রিয়াদ মাহরেজ এক গোল শোধ করলেও হার এড়াতে পারেনি। এই হারের পরও টেবিলের শীর্ষে থেকেই নকআউট পর্বে জায়গা করে নিয়েছে ম্যান সিটি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply