অ্যাশেজের প্রথম টেস্টে জায়গা পেলেন না অ্যান্ডারসন!

|

ব্রিসবেন টেস্টে নেই জিমি অ্যান্ডারসন। ছবি: সংগৃহীত

ব্রিসবেনে আগামীকাল (৮ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে মর্যাদার অ্যাশেজ সিরিজ। তবে প্রথম টেস্টে প্রধান স্ট্রাইক বোলার জিমি অ্যান্ডারসনকে স্কোয়াডে রাখেনি জো রুটের দল। টিম ম্যানেজমেন্ট জানিয়েছে, জিমিকে দলে না রাখার কারণ ইনজুরি সমস্যা নয়; বরং অ্যাডিলেডে দিবারাত্রির দ্বিতীয় টেস্টে পিংক বলের লড়াইয়ে এই সুইং মাস্টারকে সতেজ অবস্থায় পেতেই নেয়া হয়েছে এই সিদ্ধান্ত।

টানা ক্রিকেটের মধ্যে ৫ টেস্টের সবকটিতেই জেমস অ্যান্ডারসনকে পাওয়ার ঘটনা কিছুটা বিরলই বটে। তিনি নিজেও বলেছেন, ৩টি টেস্ট খেলতে পারার আশা করাটাই হবে বাস্তবিক ভাবনা। আর এ কারণেই, ইংলিশ টেস্ট ইতিহাসে সব থেকে সফলতম বোলার জেমস অ্যান্ডারসনকে ছাড়াই ব্রিসবেন টেস্টের জন্য ১২ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। সিডনি মর্নিং হেরাল্ড থেকে জানানো হয়, কাফ পেশিতে টান লেগেছে অ্যান্ডারসনের। তাই ইনজুরির কথা মাথায় রেখে প্রথম টেস্টের স্কোয়াডে রাখা হয়নি ৩৯ বছর বয়সী এই ইংলিশ বোলারকে।

ইনজুরির বিষয় থাকলেও টেস্ট ক্রিকেটে এই সফলতম বোলারের দলে না থাকা নিয়ে চলছে বিভিন্ন মতামত। অনেকে মনে করেন অনুশীলনে প্রায় ২ ঘণ্টা ঠিকঠাক বল করার পরও দলে রাখা হয়নি তাকে। হয়তো ২০১৯ সালে অ্যাশেজে মাত্র ৪ ওভার বল করে একই চোটে অ্যান্ডারসন মাঠ ছেড়েছিলেন বলে, সেই ঘটনাকে মাথায় রেখেই এই পেসারের সম্পূর্ণ সুস্থতা নিশ্চিত না করে ঝুঁকি নিতে চায় না ইংলিশ ক্রিকেট বোর্ড।

এছাড়া ইংল্যান্ড হয়তো চাইবে কন্ডিশন অনুসারেই তাদের সেরা বোলারকে কাজে লাগাতে। কারণ, ব্রিসবেনে অ্যান্ডারসনের রেকর্ড তেমন ভালো নয়। এখানে ৪ টেস্টে ৭৫.১৪ গড়ে তিনি নিয়েছেন মাত্র ৭ উইকেট। আর অ্যাডিলেইডে ২৯.৫০ গড়ে ১৬ উইকেট শিকার করেছেন তিনি। মোট ৬৩২ উইকেট নিয়ে টেস্ট ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারি অ্যান্ডারসন। অস্ট্রেলিয়ার মাটিতেও ১৮ টেস্টে ৬০ উইকেট নিয়ে অন্যতম সফল বোলার তিনি।

আরও পড়ুন: সেরা ব্যাটারের অধিনায়কত্বের পরীক্ষা নেবে অ্যাশেজ, দাবি সেরা বোলারের


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply