ডাকাতির প্রস্তুতিকালে ৯ রোহিঙ্গা আটক

|

ছবি: সংগৃহীত।

কক্সবাজার প্রতিনিধি:

ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ নয় রোহিঙ্গাকে আটক করেছে এপিবিএন পুলিশ। মঙ্গলবার (৭ ডিসেম্বর) রাত পৌনে দু’টার দিকে কক্সবাজারের বালুখালী ক্যাম্প ৯ এর সি-১১ ব্লকের মক্তবের সামনে থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলো, রোহিঙ্গা সন্ত্রাসী মোহাম্মদ শফিক(২২) নুর মোস্তফা (২২) মুহাম্মদ মিয়া(৩৮), হেদায়েত উল্লাহ (২২), সফিউল আলম(৩৮), আবুল কালাম(২৪), জাফর আলম(৪৭), জাহিদ উল্লাহ (২৪) ও শফিউল্লাহ(৩৩)। এ সময় ঘটনাস্থল থেকে ৬টি দাসহ ডাকাতির বিভিন্ন সরঞ্জামও জব্দ করা হয়।

এ নিয়ে আর্মড পুলিশ ব্যাটালিয়ন ৮ এর অধিনায়ক পুলিশ সুপার শিহাব কায়সার খান জানান, রাত্রীকালীন রণপাহারা, ব্লক রেইড ও অবৈধ অস্ত্র উদ্ধারের জন্য অভিযান পরিচালনা করার সময় বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-০৯ এর সি/১১ ব্লকে অবস্থিত মক্তবের সামনে অজ্ঞাতনামা ৩০-৩৫ জনের একটি সশস্ত্র দল অবস্থান করছে বলে জানা যায়। তারা রোহিঙ্গা ক্যাম্প এলাকায় ডাকাতি করার জন্য দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে প্রস্তত হচ্ছে বলেও খবর আসে।

আরও পড়ুন: মা বোনদের কষ্ট দিয়ে থাকলে ক্ষমা করে দেবেন: মুরাদ

এই সংবাদের ভিত্তিতে পানবাজার পুলিশ ক্যাম্পের পুলিশ সদস্যরা উল্লেখিত স্থানে অভিযান পরিচালনা করে। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে দুষ্কৃতিকারীরা দৌঁড়ে পালানোর সময় নয়জন রোহিঙ্গাকে আটক করা হয়। তবে অন্ধকারের সুযোগ নিয়ে এ সময় আরও ২৫-২৬ জন পালিয়ে যায়।

আটককৃত ৯ জনের সকলেই তালিকাভুক্ত এফডিএমএন দুষ্কৃতিকারী বলে জানিয়েছে পুলিশ। এ নিয়ে উখিয়া থানায় মামলা রুজু করার প্রক্রিয়া চলছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply