ফখরুল বললেন ডা. মুরাদ ছাত্রদল করতো; তর্কে জড়ালেন যুবদল নেতা (ভিডিও)

|

মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এক সময় ছাত্রদল করতো এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার এ বক্তব্যের সময় বিশৃঙ্খলার ঘটনা ঘটেছে। 

সোমবার দুপুরে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে স্বৈরাচার পতন ও গণতন্ত্র দিবস উপলক্ষে খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা ও মুক্তির দাবিতে আলোচনা সভায় এ বিশৃঙ্খলা সৃষ্টি হয়। 

সভায় প্রধান অতিথির বক্তব্যে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এক সময় ছাত্রদল করতেন বলে দাবি করেন মির্জা ফখরুল। তিনি বলেন, দুর্ভাগ্যের কথা, সে নাকি ছাত্রদল করত। সে ময়মনসিংহ মেডিকেল কলেজের ছাত্রদলের প্রচার সম্পাদক ছিল। পরবর্তীকালে সে ছাত্রলীগে যোগদান করেছে। ধিক্কার দিই আমি তাকে। সেইম। 

এই বক্তব্যের কিছুক্ষণ পর দর্শক সারিতে থাকা যুবদলের ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক গোলাম মাওলা শাহিন দাঁড়িয়ে মির্জা ফখরুলকে তার বক্তব্য প্রত্যাহারের দাবি জানান। ডা. মুরাদ কখনো ছাত্রদল করেননি বলে চিৎকার করেন তিনি। এসময় হলরুমে বিশৃঙ্খলার সৃষ্টি হয়।

এসময়ে মহাসচিবের সঙ্গে বির্তকে জড়িয়ে পড়ে এই তরুণ যুবদল নেতা।

মির্জা ফখরুল তাকে থামিয়ে বলেন, ইউ ডোন্ট নো। তুমি বাজে কথা বলবে না। তুমি জানো না। আমি বলে বলছি।

তারপরও শাহিন আবার মহাসচিবের সঙ্গে তর্কে শুরু করলে পুরো মিলনায়তনে কর্মীরা ক্ষুব্ধ হয়। এই সময়ে মহাসচিব তাকে চুপ করতে বলে এবং নিচে নেমে মঞ্চে আসার জন্য বলেন। এক পর্যায়ে তাকে ‘বেয়াদপ’ বলেও উল্লেখ করেন তিনি। এসময় মিলনায়তনে ছাত্রদলের নেতা-কর্মীরা খালেদা জিয়া ও তারেক রহমানের পক্ষে শ্লোগান দিতে থাকেন। মঞ্চে থাকা বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ, দক্ষিণের আবদুস সালাম হাত উঠিয়ে তাকে চুপ করতে বলেন।

বিএনপি মহাসচিব এই পর্যায়ে সকলকে শান্ত হয়ে বসার অনুরোধ জানিয়ে বলেন, দুর্ভাগ্য আমাদের, দুর্ভাগ্য আমাদের যে, এক সময়ে সে ছাত্রদল করেছেন, পরবর্তীতে সে ছাত্রলীগের নেতা হয়ে প্রেসিডেন্ট হয়েছে। এটা দুর্ভাগ্য আমাদের এই রকম একটা ছেলে ওই সময়ে ছাত্রদলে ছিল। দিস দ্যা মোস্ট আনফোরচুনেট। এজন্যই বলছি, বড় কথা সেটা নয়, বড় কথা আজকে আমাদের ঐক্য সৃষ্টি করতে হবে, ঐক্যের মধ্য দিয়ে এই জালেম, এই ভয়াবহ ফ্যাসিবাদী সরকারকে পরাজিত করতে হবে।

ডা. মুরাদ হাসানকে নিয়ে মির্জা ফখরুলের বক্তব্যের ভিডিও দেখতে ক্লিক করুন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply