ক্রিকেটারদের প্রতি পাপনের নির্দেশ, ছুটির কথা আগে জানাতে হবে

|

ক্রিকেটারদের ছুটির জন্য আগেই জানাতে হবে, বললেন বিসিবি সভাপতি।

নাটকীয়তার অবসান ঘটিয়ে নিউজিল্যান্ড সফরের জন্য সাকিব আল হাসানের ছুটি মঞ্জুর করেছে বিসিবি। তবে খেলোয়াড়দের দিকে প্রচ্ছন্ন একটি নির্দেশনাও দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ভবিষ্যতে আর শেষ মুহূর্তে নয়, অনেক আগেই ছুটির পরিকল্পনা জানাতে হবে বোর্ডকে— এমনটাই জানিয়েছেন বিসিবি সভাপতি।

বৃষ্টির কারণে মিরপুর টেস্টের তৃতীয় দিনের খেলা ভেস্তে যাওয়ায় স্টেডিয়ামের পরিবর্তে টিম হোটেলে ছোট্ট সভা করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। নিশ্চিতভাবেই আলোচনার মূল বিষয়বস্তু ছিল নিউজিল্যান্ড সফর থেকে সাকিব আল হাসানের ছুটি প্রসঙ্গ। সফরের জন্য দল ঘোষণার পর পারিবারিক কারণে ছুটি চেয়ে আনুষ্ঠানিক চিঠি দেন সাকিব। প্রায় ঘণ্টাখানেকের বৈঠক শেষে সেই চিঠি নিয়ে সিদ্ধান্ত জানান বিসিবি সভাপতি।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, আমরা যে জিনিসটা বলে আসছি সেটি হচ্ছে কেউ যদি খেলতে না চায়, বিশ্রাম চায়, বিরতি চায় এতে আমাদের কোনো আপত্তি নেই। তবে যে জিনিসটির দিকে আমরা জোর দেবো সেটা হচ্ছে, আমরা আগাম জানতে চাই। একটা সিরিজের আগে হঠাৎ করে এমনটা হলে আমাদের জন্য সমস্যা হয়ে যায়। কাজেই, জানুয়ারি থেকে আমরা যে ব্যবস্থাটি করতে যাচ্ছি তা হলো, কারও কোনো ব্রেক লাগলে যেন আগে থেকেই জানায় আমাদের।

গণমাধ্যম থেকে বোর্ড সভাপতি, সবাই জানতেন সাকিবের ছুটি প্রসঙ্গে। অধিনায়ক মমিনুল হক’সহ টিম ম্যানেজমেন্টের সবাই সাকিবকে ছাড়াই পরিকল্পনা করেছে নিউজিল্যান্ড সফরের। তাহলে কেন এই অলরাউন্ডারকে রেখে দল ঘোষণা করলো বোর্ড? আর দল ঘোষণার পরই বা কেন বিসিবিতে চিঠি পাঠালেন সাকিব?

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এ প্রসঙ্গে বলেন, আমরাও জানতাম এ ব্যাপারে। সাকিব আমাদের অনানুষ্ঠানিকভাবে জানিয়েছিল। আর এমনটাই হয়ে আসছিল আগে থেকেই। তবে তাতে করে কিছু অনিশ্চয়তা তৈরি হয়। তাই এখন আমরা চর্চাটিকে ভিন্ন করতে চাই। আনুষ্ঠানিকভাবে জানানোর চর্চাই শুরু করতে যাচ্ছি আমরা।

এদিকে বিপিএলের আগামী আসর ছয় দল নিয়ে আয়োজন করতে চায় বিসিবি। এজন্য ফ্র্যাঞ্চাইজি চেয়ে যে বিজ্ঞাপন দিয়েছে বিসিবি, তাতে সাড়া দেবার শেষ দিন ছিলো রোববার (৫ ডিসেম্বর)। এই বিজ্ঞাপনে আগ্রহ দেখিয়েছে ৮টি প্রতিষ্ঠান। এখানে নাম নেই আগের দুই ফ্র্যাঞ্চাইজি বেক্সিমকো আর বসুন্ধরা গ্রুপ। এ ব্যাপারে বিসিবি সভাপতি বলেন, ভার্সনটি ছোট বলে হয়তো অনেকের আগ্রহের জায়গা কম। কারণ তারা দীর্ঘ সময়ের জন্য পরিকল্পনা করতে চায়।

আরও পড়ুন: বাংলাদেশের ম্যাচ হারের বড় কারণ পেসাররা!


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply