স্বেচ্ছায় করোনা পরীক্ষা করে পজেটিভ হলে লাখ টাকার বেশি পুরস্কার!

|

ছবি: সংগৃহীত।

শরীরে করোনার উপসর্গ দেখা দেয়ার পর যদি কেউ নিজের ইচ্ছায় টেস্ট করান এবং তাতে যদি তিনি ‘পজেটিভ’ চিহ্নিত হন, তবে সেই ব্যক্তিকে সরকারিভাবে পুরস্কৃত করা হবে। চীনের উত্তরাঞ্চলীয় হেইলংজিয়াং প্রদেশের রাজধানী হারবিনে সম্প্রতি এ ঘোষণা দেয়া হয়েছে। খবর ইনসাইডারের।

শনিবার (৪ ডিসেম্বর) এ সংক্রান্ত একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে স্থানীয় সরকারের পক্ষ থেকে। সেখানে বলা হয়েছে, হারবিনের যেসব অধিবাসী নিজ থেকে করোনা পরীক্ষা করিয়ে পজেটিভ শনাক্ত হবেন, তাদের সরকারের পক্ষ থেকে ১ হাজার ৫৭০ ডলার পুরস্কার দেয়া হবে, বাংলাদেশের মুদ্রায় যা প্রায় ১ লাখ ৩৩ হাজার টাকা।

আরও পড়ুন: শেখ হাসিনার সাথে কাজ চালিয়ে যেতে উন্মুখ নরেন্দ্র মোদি

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, করোনা সংক্রমণ সম্পর্কে সকলকে সতর্ক থাকতে বলা হচ্ছে। পাশাপাশি কারও জ্বর, কাশি, গলাব্যথা, মাংসপেশিতে ব্যথা, স্বাদ বা গন্ধ হারানো কিংবা ডায়রিয়ার লক্ষণ দেখা দিলে সাথে সাথেই চিকিৎসকের পরামর্শ নেয়ার কথা ও বলা হয়েছে এই বিজ্ঞপ্তিতে।

এ ঘোষণার পরদিন রোববারই প্রায় সাতজন করোনা পরীক্ষা করিয়ে পজেটিভ শনাক্ত হন। তবে তাদের কেউ এই অর্থ পেয়েছেন কি না তা জানা যায়নি। যদিও তাদের প্রত্যেকে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করাতে গিয়ে শনাক্ত হয়েছেন বলে জানা গেছে। শর্ত অনুযায়ী উপসর্গ দেখা দেয়ার পর নিজ উদ্যোগে পরীক্ষা করিয়েছেন কি না তাও নিশ্চিত হওয়া যায়নি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply