কোরআনের আয়াত অপসারণের চেষ্টাকারী ধর্মান্তরিত

|

ছবি: সংগৃহীত।

সনাতন ধর্ম গ্রহণ করেছেন উত্তর প্রদেশের শিয়া ওয়াকফ বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াসিম রিজভি। সোমবার (৬ ডিসেম্বর) উত্তর প্রদেশের গাজিয়াবাদের দশনা দেবীর মন্দিরে আনুষ্ঠানিকভাবে ধর্মান্তরিত হন তিনি। দীর্ঘদিন ধরেই নানা বিতর্কিত কর্মকাণ্ড চালিয়ে আসছিলেন তিনি। মাসখানেক আগে তিনি ইসলাম ধর্মকে কটূক্তি করে ‘মুহাম্মদ’ নামে একটি বই লিখে বিতর্কের জন্ম দেন।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দশনা দেবী মন্দিরের প্রধান পুরোহিত নরসিংহনন্দ সরস্বতী। এসময় তিনি ধর্মান্তরিত ওয়াসিম রিজভির নতুন নাম দেন জিতেন্দ্র নারায়ণ সিং ত্যাগী। কপালে চন্দনের তিলক দেয়া নতুন নামে পরিচিত জিতেন্দ্র নারায়ণ সিং ত্যাগীকে পাশে বসিয়ে দশনা দেবী মন্দিরের প্রধান পুরোহিত নরসিংহনন্দ সরস্বতী সবাইকে উদ্দেশ্য করে বলেন, তাকে যেন কেউ তার পুরনো নামে না ডাকে।

ত্যাগী বলেন, আমার নতুন নামে অভ্যস্ত হতে মানুষের একটু সময় লাগবে। কিন্তু একটা সময় সবাই আমাকে জিতেন্দ্র নারায়ণ সিং ত্যাগী নামেই ডাকবে। মৃত্যুর পর নিজের দেহ সনাতন ধর্ম মতে সৎকার করতেও বলেছেন রিজভি।

আরও পড়ুন: ভুল করে ২ শিশুকে করোনার টিকা অতঃপর হাসপাতালে ভর্তি

উল্লেখ্য, গত মার্চে সন্ত্রাসবাদ প্রচার করছে দাবি করে রিজভি পবিত্র কোরআন থেকে কিছু আয়াত অপসারণের জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেন। তখন থেকেই মুসলিম গোষ্ঠীর সমালোচনার মুখে পড়েন তিনি। এই রিজভিই অযোধ্যায় রামমন্দির তৈরির পক্ষে কথা বলেছেন। এমনকি যেসব মুসলিম রামমন্দির তৈরির বিরোধিতা করেন তাদেরকে পাকিস্তানে চলে যেতেও বলেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply