‘মৃত্যুর দু’বছর আগেই টের পেয়েছিলেন ইরফান’

|

ছবি: সংগৃহীত।

বলিউডের অন্যতম সেরা অভিনেতা ইরফান খান মারা গেছেন ২০২০ সালের ২৯ এপ্রিল। ক্যানসারের সাথে লড়াই করে পরাজিত হন তিনি। অসংখ্য ভক্ত-অনুরাগীকে কাঁদিয়ে চলে যান না ফেরার দেশে। তবে বিস্ময়কর ব্যপার হচ্ছে, মৃত্যুর ২ বছর আগেই মৃত্যুর ব্যপারে টের পেয়েছিলেন ইরফান। প্রতিনিয়ত মৃত্যুর দিকে এগিয়ে যাওয়া তিনি পর্যবেক্ষণ করেছেন। সম্প্রতি একটি গণমাধ্যমের সাক্ষাৎকারে বিষয়টি প্রকাশ করেছেন বরেণ্য অভিনেতা নাসিরুদ্দিন শাহ। তিনি জানান, ইরফান তাকেও একাধিকবার আসন্ন মৃত্যুর কথা বলেছিলেন।

গালফ নিউজের প্রতিবেদনে জানা যায়, ইরফান আক্রান্ত ছিলেন নিউরো এন্ডোক্রিন টিউমারে। দুই বছর ধরে বিদেশেও চিকিৎসা নিয়েছিলেন। কিন্তু মুক্তি মেলেনি। এর স্মৃতিচারণ করে নাসিরুদ্দিন শাহ বলেন, ইরফান অন্তত দু’বছর আগে থেকেই জেনে গিয়েছিলো, তার মৃত্যুর আর বেশি দেরি নেই। অথচ কী অদ্ভুত, সেটা নিয়েও নিজের উপলব্ধির কথা শেয়ার করতে ছাড়েনি সে। আমাকে বলতো, আমি রোজ পর্যবেক্ষণ করছি, কীভাবে মৃত্যু এগিয়ে আসছে। শেষ সময় সামনে এগিয়ে আসছে জেনেও কজন মানুষ সুযোগ পায় এটা দেখার? আমি তো এক প্রকার মৃত্যুকে স্বাগত-ই জানাচ্ছি!

আরও পড়ুন: ক্যাটরিনা-প্রিয়াঙ্কাদের ছাপিয়ে ইয়াহুতে বেশি খোঁজ করা হয়েছে যে নায়িকাকে

নাসিরুদ্দিন আরও বলেন, ক্যানসারে আক্রান্ত হওয়ার পর সে যেভাবে গোটা বিষয়টা সামলেছে, তা সত্যিই শিক্ষণীয়। তবে শরীর যখন নিজে থেকে কাজ করা বন্ধ করে দেয়, তখন সেটা কারো নিয়ন্ত্রণে থাকে না। ওর চলে যাওয়াটা অপূরণীয় ক্ষতি।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply