জাওয়াদের প্রভাবে নোয়াখালীতে নৌ চলাচল বন্ধ

|

নোয়াখালী প্রতিনিধি:

ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ এর প্রভাবে সোমবার (৬ ডিসেম্বর) ভোর থেকে নোয়াখালীতে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। জেলার দ্বীপ উপজেলা হাতিয়াসহ উপকূলীয় এলাকায় বৃষ্টি, প্রচণ্ড বাতাস ও নদী উত্তাল থাকায় অভ্যন্তরীণসহ সকল রুটে নৌ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

এদিকে, রোববার (৫ ডিসেম্বর) সন্ধ্যা থেকে সোমবার দুপুর ১২টা পর্যন্ত জেলায় ৩৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টির কারণে বিপাকে পড়েছে দিনমজুর ও খেটে খাওয়া মানুষজন।

সোমবার সকাল থেকে হাতিয়া-ঢাকা, হাতিয়া-চট্টগ্রাম, নলচিরা-চেয়ারম্যানঘাট, তমরদ্দি-চেয়ারম্যানঘাট, জাহাজমারা-চেয়ারম্যানঘাট ও চরচেঙ্গা-চেয়ারম্যানঘাটসহ সকল রুটে নৌ চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালী জেলা প্রশাসক খোরশেদ আলম খান।

আরও পড়ুন: বর্তমান চেয়ারম্যানের কাজে হতাশ এলাকাবাসী, ফের মনোনয়ন দেয়ায় বিক্ষোভ পাবনায়

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার সন্ধ্যায় হাতিয়ার উদ্দেশে ঢাকা থেকে ছেড়ে আসা এমভি ফারহান ও এমভি তাফসির নামের দু’টি লঞ্চ বৈরি আবহাওয়ার কারণে ভোলার তজিম উদ্দিন ঘাটে অবস্থান করছে।

আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়তে পারে বলে জানান জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত সহকারী রফিকুল ইসলাম। জেলা প্রশাসক জানান, ঘূর্ণিঝড় জাওয়াদের কারণে জেলার উপকূলীয় অঞ্চলের সকল রুটে নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছে। একই সাথে সাগরে থাকা সকল ধরনের মাছ ধরার ট্রলারসহ সকল নৌযানকে নিরাপদ আশ্রয়ে থাকার নির্দেশ প্রদান করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply