বঙ্গোপসাগরে জাহাজের ধাক্কায় ফিশিংবোট ডুবি, নিখোঁজ ১৩

|

ছবি: সংগৃহীত

ভোলা প্রতি‌নি‌ধি:

ভোলার চরফ্যাশনের দক্ষিণে বঙ্গোপসাগরের মোহনায় জাহা‌জের ধাক্কায় এক‌টি ফিশিংবোট ডু‌বির ঘটনা ঘটেছে। এতে ওই ফিশিংবোটে থাকা ২১ জে‌লের ম‌ধ্যে ৮ জন‌কে জী‌র্বিত উদ্ধার করা হ‌লেও বাকিরা নি‌খোঁজ র‌য়ে‌ছেন।

জী‌বিত ও নি‌খোঁজ জে‌লেরা ভোলা সদর উপ‌জেলার ই‌লিশা ইউ‌নিয়ন ও চরফ্যাশন উপ‌জেলার আব্দুল্লাহপুর, নুরাবাদ ও আহ‌ম্মেদপুর ইউ‌নিয়‌নের বা‌সিন্দা। আব্দুল্লাহপুর ইউ‌নিয়‌ন প‌রিষ‌দের চেয়ারম্যান মো. আল এমরান প্রিন্স জানান, ওই ইউ‌নিয়‌নের ৪ নম্বর ওয়া‌র্ডের কামাল খন্দকারের এক‌টি ফিশিংবোট নি‌য়ে গতকাল রোববার (৫ ডি‌সেম্বর) বি‌কে‌লে বাচ্চু মা‌ঝির নেতৃ‌ত্বে ২১ জে‌লে আব্দুল্লাহপুর ইউ‌নিয়‌নের ৪ নম্বর ওয়া‌র্ডের উত্তর শিবা গ্রাম থে‌কে সাগর মোহনার উ‌দ্দে‌শ্যে রওনা হয়।

রাত সাড়ে ১০ টার দিকে ঢালচর ইউ‌নিয়‌নের দ‌ক্ষিণে বঙ্গোপসাগরের মোহনায় এক‌টি জাহাজ তা‌দের ধাক্কা দিলে ফিশিংবোটটি ডু‌বে যায়।

তি‌নি আ‌রও জানান, ডু‌বে যাওয়া ফিশিংবোটের পা‌শ দি‌য়ে যাওয়া আ‌রেক‌টি ফিশিংবোট ডুবে যাওয়া বোটের ৮ জন‌কে জী‌বিত উদ্ধার কর‌লে এখনও নি‌খোঁজ র‌য়ে‌ছেন ১৩ জন জে‌লে।

ডুবে যাওয়া ফিশিংবোটের কাছে থাকা অপর ফিশিংবোটের মাঝি আলাউদ্দীন জানান, যে জাহাজের ধাক্কায় ট্রলারটি ডুবে গেছে, সেটি ছিল চট্টগ্রাম থেকে আসা একটি মাছ ধরার স্টিল বডির বড় জাহাজ। জাহাজের ধাক্কায় মুহূর্তের মধ্যে ট্রলারটি ডুবে যেতেই দ্রুতগতিতে জাহাজটি সেখান থেকে চলে যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চরফ্যাশন উপ‌জেলার নির্বাহী কর্মকর্তা মো. আল নোমান বলেন, এখন পর্যন্ত ৮ জনকে জীবিত উদ্ধার করা হলেও বাকিদের সন্ধানে পু‌লিশ, কোস্টগার্ড ও নৌ পু‌লিশ কাজ কর‌ছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply