নিউজিল্যান্ড সিরিজে যাচ্ছেন না সাকিব; যা বললেন পাপন

|

ছবি: সংগৃহীত

আসন্ন নিউজিল্যান্ড সিরিজে যাচ্ছেন না সাকিব আল হাসান। তার আবেদনের প্রেক্ষিতে ছুটি মঞ্জুর করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

পাকিস্তানের বিপক্ষে চলমান ঢাকা টেস্ট শেষ করেই দু’টি টেস্ট খেলতে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। সেই সফরের ১৮ সদস্যের স্কোয়াডে রাখা হয়েছিল সাকিব আল হাসানকে। কিন্তু পারিবারিক কারণে সিরিজটি খেলতে চান না জানিয়ে বিসিবির কাছে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে ছুটি চান সাকিব। দলের সেরা ক্রিকেটারের আবেদন মঞ্জুর করছে বিসিবি। জানিয়েছেন, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আজ সোমবার (৬ ডিসেম্বর) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে সংবাদমাধ্যমকে বিসিবি সভাপতি বলেন, আমরা যে জিনিসটা বলে আসছি সেটি হচ্ছে কেউ যদি খেলতে না চায়, বিশ্রাম চায়, বিরতি চায় এতে আমাদের কোনো আপত্তি নেই। তাই সাকিবকে ছুটি দেয়া হয়েছে। ব্যাপারটা হচ্ছে যার বিশ্রামের প্রয়োজন তাকে তো বিশ্রাম দিতেই হবে। সে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হোক বা না হোক। সাকিবের ব্যাপারটা কিন্তু আলাদা, ও তো আর ইনজুরিতে নেই কিংবা বিশ্রামও চায়নি। ও বিরতি চেয়েছে পারিবারিক কারণে। কাজেই জিনিসটা কিন্তু এক না, এটা বিশ্রাম না। অবশ্যই সে আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেটার, এতে কোনো সন্দেহ নেই।

তবে হঠাৎ করে ছুটি চাইলে যে দল সাজাতে সমস্যার সম্মুখীন হতে হয় তা জানিয়ে তা সমাধানের ব্যাপারেও বলেন বিসিবি সভাপতি। জানান, ছুটি প্রয়োজন হলে তা আগে থেকেই জানাতে হবে ক্রিকেটারদের; যাতে করে বিকল্প খেলোয়াড় প্রস্তুত করে রাখা যায়।

আরও পড়ুন: বৃষ্টিতে বাতিল তৃতীয় দিনের খেলা


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply