বরখাস্তকৃত মেয়র আব্বাস আলীর ৩ দিনের রিমান্ড মঞ্জুর

|

ছবি: সংগৃহীত।

রাজশাহী ব্যুরো:

রাজশাহীর কাটাখালী পৌরসভার বরখাস্তকৃত মেয়র আব্বাস আলীকে ৩ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে আদালত। এর আগে, ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় করা মামলায় আব্বাস আলীকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করা হয়। তার বিরুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগ করা হয়েছে।

সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে মহানগর ম্যাজিষ্ট্রেট আদালত-২ এর বিচারক শংকর কুমার বরখাস্তকৃত এই মেয়রের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে আদালতে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। তবে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। এসময় আসামি পক্ষ জামিন আবেদন করলেও তা নামঞ্জুর করা হয়।

আরও পড়ুন: কুড়িগ্রামের রাজারহাট উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা

এর আগে, গত বুধবার ভোরে রাজধানীর ঈশা খা হোটেল থেকে মেয়র আব্বাস আলীকে গ্রেফতার করে রাজশাহীর বোয়ালিয়া থানায় সোপর্দ করে র‍্যাব। পরদিন বৃহস্পতিবার আদালতের মাধ্যমে আব্বাসকে কারাগারে প্রেরণ করা হয়।

উল্লেখ্য, রাজশাহীর সিটি গেটে জাতির পিতার ম্যুরাল স্থাপন নিয়ে বিতর্কিত মন্তব্যের কারণে মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে তিন থানায় তিনটি এজাহার জমা হয়। এগুলো একই অভিযোগ হওয়ায় পুলিশ একটি অভিযোগকে মামলা হিসেবে গণ্য করে।

অন্যদিকে, জেলা আওয়ামী লীগের সদস্য ও পৌর আওয়ামী লীগের আহ্বায়ক পদ থেকে আব্বাসী আলীকে অব্যাহতি দেয় স্থানীয় আওয়ামী লীগ। মেয়র পদেও আব্বাস আলীর প্রতি অনাস্থা জানান পৌরসভার সব কাউন্সিলর।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply