‘রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে জিয়া পরিবারের বিরুদ্ধে মিথ্যাচার করছে সরকার’

|

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল। ফাইল ছবি

সাইফুদ্দিন রবিন:

রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে জনদৃষ্টি ভিন্ন দিকে নিতেই জিয়া পরিবারের বিরুদ্ধে জঘন্য মিথ্যাচার করছে ক্ষমতাসীনরা। সরকারের নেতৃত্বে অসভ্য, অশালীন ও অমার্জিত রাষ্ট্রে পরিণত হচ্ছে বাংলাদেশ। তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্যের প্রেক্ষিতে সরকারের অবস্থান পরিষ্কার করে প্রধানমন্ত্রীকে জবাব দেয়ার দাবি তুলেছেন বিএনপি মহাসচিব।

সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। ৬ ডিসেম্বর স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস হিসেবে পালন করে বিএনপি। এ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে ৯০’র ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য।

মির্জা ফখরুল জানান, খালেদা জিয়ার বর্তমান শারীরিক অবস্থায় বিলম্বের সুযোগ নেই। দ্রুত মুক্তি না দিলে সরকার পতনের আন্দোলন শুরুর হুঁশিয়ারিও দেন তিনি।

সভায় দলটির নেতারা বলেন, খালেদা জিয়ার মৃত্যু চেয়ে চেয়ে দেখবে না বিএনপি। সরকার পরিকল্পিতভাবে খালেদাকে হত্যা করতে চায় উল্লেখ করে দলের শীর্ষ নেতাদের প্রতি সরকার পতনের আলটিমেটাম দেয়ার আহ্বান জানান কেউ কেউ।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল আরও বলেন, খালেদা জিয়ার চিকিৎসায় আইন নয়, সরকারই একমাত্র বাধা। গণতন্ত্রের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করা নেত্রী চিকিৎসাহীনভাবে বন্দি অবস্থায় আছেন বলে অভিযোগ করেন তিনি।

আরও পড়ুন: তথ্য প্রতিমন্ত্রীর বিষয়ে যা বললেন ওবায়দুল কাদের

তথ্য প্রতিমন্ত্রীর সাম্প্রতিক বক্তব্যের জবাব দিতে সরকার প্রধানের প্রতি আহ্বান জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন, নারীদের প্রতি সম্মান ও শ্রদ্ধাবোধ ভূলুণ্ঠিত করে দেয়া বক্তব্যের জন্য ধিক্কৃত মন্ত্রীর বিষয়ে সরকারের অবস্থান পরিস্কার করতে হবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply