মুম্বাই টেস্ট জয়ের পথে ভারত

|

ছবি: সংগৃহীত

ভারতের বিপক্ষে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে চলমান টেস্টে তৃতীয় দিন শেষে জয় থেকে ৪০০ রানে পিছিয়ে আছে নিউজিল্যান্ড। কিউইদের হাতে আছে ৫ উইকেট। ৫৪০ রানের লক্ষ্যে দিন শেষে তাদের সংগ্রহ দাঁড়ায় ১৪০ রান।

এর আগে বিনা উইকেটে ৬৯ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে ভারত। ৭ উইকেটে ২৭৬ রানে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। ভারতের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করেন মায়াঙ্ক আগারওয়াল। ৪৭ করে রান করেন যথাক্রমে চেতাশ্বর পুজারা ও শুভমান গিল। কোহলি আউট হন ৩৬ রান করে। শেষদিকে অক্ষর প্যাটেলের ২৬ বলে ৪১ রানের ঝড়ো ইনিংসে নিউজিল্যান্ডের সামনে এই টার্গেট দেয় ভিরাট কোহলির দল। নিউজিল্যান্ডের পক্ষে প্রথম ইনিংসে ১০ উইকেট নেওয়া আজাজ প্যাটেল এই ইনিংসে নেন ৪ উইকেট।

বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৫৫ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে নিউজল্যান্ড। এরপর ৭৩ রানের জুটি গড়েন ড্যারিয়েল মিচেল ও হেনরি নিকোলস। তবে ১২৮ রানের মাথায় মিচেল ও ১২৯ রানে টম ব্লান্ডেল আউট হয়ে গেলে আবারও বিপর্যয়ে পড়ে কিউইরা। শেষ পর্যন্ত নিকোলস অপরাজিত আছেন ৩৬ রানে। অপরপ্রান্তে রাচিন রবিন্দ্র ব্যাট করছেন ২ রানে।

ভারতের হয়ে নিউজিল্যান্ডের ব্যাটিংয়ের কোমড় ভেঙে দেন রবিচন্দ্রন আশ্বিন। প্রথম ৩ উইকেটের সবগুলোই শিকার করেছেন এই স্পিনার। আর ভয়ঙ্কর হয়ে ওঠা মিচেলের উইকেটটি নিয়েছেন অক্ষর প্যাটেল। আর ব্লান্ডেল কাটা পড়েছেন রান আউটের ফাঁদে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply