তুর্কি প্রেসিডেন্ট এরদোগানকে হত্যাচেষ্টা

|

ছবি: সংগৃহীত।

তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগানকে হত্যাচেষ্টা নস্যাৎ করে দিয়েছে তুরস্কের নিরাপত্তা বাহিনী। দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলের প্রদেশ সির্তের এক সমাবেশে তাকে মারার জন্য পুলিশের গাড়িতে বোমা পেতে রাখে দুর্বৃত্তরা। বোমাটি সমাবেশস্থলের নিরাপত্তার জন্য দায়িত্বপ্রাপ্ত এক কর্মকর্তার গাড়ির নিচে পাতা হয় বলে ডেইলি সাবাহ এর এক প্রতিবেদনে জানা যায়। পরে সেটিকে নিষ্ক্রিয় করে নিরাপত্তা বাহিনী। শনিবারের (৪ ডিসেম্বর) এ ঘটনায় পুলিশি তদন্ত চলছে। তবে এখন পর্যন্ত কোনো সন্দেহভাজনকে গ্রেফতার করা যায়নি।

প্রতিবেদনে জানা যায়, ইম্প্রোভাইজড বিস্ফোরক সম্বলিত পুলিশ অফিসারের ব্যক্তিগত গাড়িটি দেশটির দক্ষিণ-পূর্বের আরেকটি প্রদেশ মারদিনে পাওয়া গেছে। মারদিন থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে সির্ত প্রদেশে প্রেসিডেন্ট এরদোগানের সমাবেশের নিরাপত্তা জোরদার করার দায়িত্ব দেয়া হয়েছিল ওই অফিসারকে।

তুর্কি স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ওই পুলিশ অফিসারকে সমাবেশের নিরাপত্তার দায়িত্বপ্রাপ্ত এক সহকর্মীকে তার বাসভবন থেকে তুলে নেয়ার জন্য পাঠানো হয়েছিল। সেখানে যাওয়ার পর সেই সহকর্মীই গাড়ির নিচে সন্দেহজনক কিছু দেখতে পান। তদন্তের পর সেটি বোমা বলে নিশ্চিত করা হয়।

আরও পড়ুন: কফিন থেকে মৃত বন্ধুকে বের করে বাইক ভ্রমণ!

নিরাপত্তার দায়িত্বপ্রাপ্ত ওই কর্মকর্তার গাড়িটি প্রেসিডেন্ট এরদোগানের আশপাশেই থাকত। তাই প্রাথমিকভাবে পুলিশের ধারণা সুযোগ বুঝে বোমাটি ফাটিয়ে এরদোগানকে হত্যার চেষ্টা করত দুর্বৃত্তরা।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply