ঠাকুরগাঁওয়ে ঋণ খেলাপির দায়ে আপিল করেও প্রার্থীতা পেলেন না আওয়ামী লীগ প্রার্থী

|

ফাইল ছবি

ঠাকুরগাঁও প্রতিনিধি:

চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঋণ খেলাপির দায়ে ঠাকুরগাঁও সদর উপজেলার ২১ নং ঢোলার হাট ইউনিয়নের আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী অখিল চন্দ্র রায় আপিল করেও প্রার্থীতা ফিরে পেলেন না। তাই এ ইউনিয়নে এবার নৌকা প্রতীক ছাড়াই নির্বাচন হতে যাচ্ছে।

রোববার (৫ ডিসেম্বর) বিকেলে তার আপিলে রিটার্নিং কর্মকর্তার দেয়া রায় বহাল রাখেন জেলা নির্বাচন অফিসার সফিকুল ইসলাম। দীর্ঘ যাচাই-বাছাই শেষে এ রায় দেন তিনি। ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাচন অফিসার মো. রেজাউল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

নির্বাচন কার্যালয়ের সুত্রে জানা যায়, গত ২৯ নভেম্বর যাচাই-বাছাইয়ের পর ঋণ খেলাপির কারণে অখিল চন্দ্র রায়ের প্রার্থীতা বাতিল করে রিটার্নিং কর্মকর্তা। পরে প্রার্থীতা ফেরত পেতে আপিল করেন অখিল চন্দ্র রায়। তার আবেদনের প্রেক্ষিতে জেলা নির্বাচন অফিসার সফিকুল ইসলামের নেতৃত্বে আজ রোববার সেই আপিলের শুনানি অনুষ্ঠিত হয়।সেখানেও রিটার্নিং কর্মকর্তার সিন্ধান্ত চূড়ান্ত বলে রায় দেয়া হয়।

এ ব্যাপারে মনোনয়ন বাতিল হওয়া নৌকার মনোনীত প্রার্থী অখিল চন্দ্র রায়ের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ব্যস্ততা দেখিয়ে কথা বলতে রাজি হন নাই।

উল্লেখ্য, ঘোষিত তফসিল অনুযায়ী চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিলো গত ২৫ নভেম্বর। মনোনয়ন বাছাই হয় ২৯ নভেম্বর এবং প্রত্যাহারের শেষ দিন ৬ ডিসেম্বর। আর ভোট অনুষ্ঠিত হবে আগামী ২৬ ডিসেম্বর।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply