মিরপুরে সাকিবের বৃষ্টি বিলাস

|

ছবি: সংগৃহীত

ইনডোর থেকে ড্রেসিংরুমে ফিরছিলেন। কী মনে করে দিলেন ভোঁ দৌড়। গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়ছিল তখন। মাঠ কাভার দিয়ে ঢাকা। কাভারের কাছে আসতেই দিলেন স্লাইড। এক ডাইভে এপার থেকে যেন ওপার। পুরো শরীরর ভাসালেন কাভারের পানিতে। মুখে অনাবিল আনন্দ। বোঝা যাচ্ছিল বৃষ্টির ওই পানিতে শুধু শরীরই নয়, ভিজেছিল তার অন্তর। হৃদয় নিংড়ানো হাসিতে হৃদয়কেও নাড়িয়ে দেয় সেই মুহূর্ত।

ঘূর্ণিঝড় ‘জাওয়াদের’ প্রভাবে রোববার সারাদিন মেঘলা আবহাওয়া; গুঁড়ি গুঁড়ি বৃষ্টি রয়েছে। শীত পুরোপুরি আসেনি, বাতাসে হিম শীতের ছোঁয়া। এমন বৈরি আবহাওয়ায় পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টের দ্বিতীয় দিন ৩০ মিনিটের বেশি খেলা সম্ভব হয়নি। দুই দলের ক্রিকেটাররা কাটিয়েছেন অলস সময়, আর প্রতীক্ষার প্রহর গুনছিলেন বৃষ্টি বন্ধের।

এই অলস সময়টিকে রোমাঞ্চে পরিণত করলেন বাংলাদেশের সুপারস্টার। বাঁ হাতে ব্যাট, আর মাথায় বড় ছাতা নিয়ে চলে গেলেন ইনডোরে। বেশ কিছু সময় ব্যাটিং করে ফেরেন তিনি। এই ফেরার সময়টিতেই প্রাণহীন শের-ই-বাংলায় যেনো প্রাণ ফেরান।

বৃষ্টির বাগড়ায় দিনের প্রথম সেশন ভেস্তে যায়। মধ্যাহ্ন বিরতির কিছু সময় পর খেলা শুরু হলেও আধা ঘণ্টার বেশি চলতে পারেনি। আবার বৃষ্টি নামলে দুপর একটা ২০ মিনিটে খেলা বন্ধ হয়ে যায়। এরপর আর দুই দলের ব্যাট-বলের লড়াই মাঠে গড়াতে পারেনি। বিকাল তিনটায় আসে দ্বিতীয় দিনের খেলা সমাপ্তির ঘোষণা।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply