ব্রিসবেন টেস্টের একাদশ ঘোষণা করলো অস্ট্রেলিয়া

|

শিরোপা হাতে দুই অধিনায়কের ফটোসেশন।

ব্রিসবেনে আসন্ন অ্যাশেজের প্রথম টেস্ট শুরু হতে যাচ্ছে আগামী বুধবার (৮ ডিসেম্বর)। ইতোমধ্যে বিসবেন টেস্টের একাদশ ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। অ্যাশেজ উপলক্ষে আয়োজিত অফিশিয়াল লাঞ্চে ব্রিসবেন টেস্টের একাদশ ঘোষণা করেন অস্ট্রেলিয়ার নতুন টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স।

নারী কেলেঙ্কারি ইস্যুতে বিতর্কের জেরে টিম পেইন অধিনায়কত্ব ছেড়ে দিলে নতুন এক রেকর্ড তৈরি করে পেসার প্যাট কামিন্স হয়েছেন অস্ট্রেলিয়ার নতুন টেস্ট অধিনায়ক। ৬৫ বছর পর এই প্রথম কোনো পেস বোলার অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়ক হলেন।

অনুষ্ঠানে প্যাট কামিন্স জানান, ব্রিসবেনে অজিদের হয়ে পাঁচ নম্বরে ব্যাটিং করবেন ট্রাভিস হেড। ফলে সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরমেন্স করা ওসমান খাজার সুযোগ মিলছে না ব্রিসবেন টেস্ট খেলার। আর উইকেটকিপার হিসেবে থাকছেন অ্যালেক্স ক্যারি। আর অজিদের হয়ে বোলিং আক্রমণে নেতৃত্ব দেবেন দারুণ ফর্মে থাকা পেসার মিচেল স্টার্ক। স্টার্কের হাতে বল তুলে দেয়া প্রসঙ্গে কামিন্স বলেন, খুব সম্ভবত ব্রিসবেনে বোলিং শুরু করবো না আমি। সে দায়িত্বটা স্টার্ক আর হ্যাজলউডের ওপরই ছাড়তে চাচ্ছি।

এদিকে ব্রিসবেন টেস্টের একাদশ নিয়ে এখনও মুখ খোলেননি ইংলিশ অধিনায়ক জো রুট। তিনি বলেন, সব ধরনের বিকল্প নিয়েই ভাবছি। তাই একাদশে কে কে থাকছে, সেটি এখনই জানাবো না। আবহাওয়ার সর্বশেষ পূর্বাভাস ও উইকেটের সর্বশেষ অবস্থা দেখেই সিদ্ধান্ত নেব একাদশ নিয়ে।

ব্রিসবেন টেস্টে অস্ট্রেলিয়া একাদশে যারা থাকছেন— ডেভিড ওয়ার্নার, মার্কাস হ্যারিস, মারনাস লাবুশেন, স্টিভ স্মিথ, ট্রাভিস হেড, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান লায়ন ও জশ হ্যাজলউড।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply