থেমেছে বৃষ্টি, খেলা শুরু হবে কখন?

|

ছবি: সংগৃহীত

অবশেষে বৃষ্টি থেমেছে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে। উইকেটের কাভার সরিয়ে প্রস্তুত করা হচ্ছে পিচ। ১১ লাঞ্চের বিরতির পর খেলা শুরুর কথা থাকলেও আবারও বৃষ্টি হানা দেয়ায় দ্বিতীয় দিনের খেলা শুরু হবে ১২টা ৫০ মিনিট।

এর আগে ১ম দিনেও আলোক স্বল্পতা আর বৃষ্টির কারণে শেষ সেশনের খেলা হয়নি। প্রথম দিন টস জিতে ব্যাট করতে নেমে চট্টগ্রামের মতো মিরপুরেও পাকিস্তানকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার আবিদ আলি ও আব্দুল্লাহ শফিক। তবে ৫৯ রানের উদ্বোধনী জুটি ভাঙেন তাইজুল ইসলাম। ২৫ রান করে আউট হন আব্দুল্লাহ শফিক। এরপর ৩৯ রান করে তাইজুলের ২য় শিকারে পরিণত হন আরেক ওপেনার আবিদ আলি। তবে সাকিব আল হাসান ও তাইজুল ইসলামের একাধিক এলবিডব্লিউ ও কট বিহাইন্ডের আবেদনে সাড়া দেননি আম্পায়ার। এই দুই স্পিনারের বলে সেশনের শেষ দিকে একদমই স্বচ্ছন্দ হতে পারছিলেন না পাকিস্তানের ব্যাটাররা। বিতর্কিত সিদ্ধান্তে তো বেঁচেই গেলেন তিনে ব্যাট করতে নামা আজহার আলি।

আরও পড়ুন: বিতর্কিত সিদ্ধান্তে বেঁচে গেলেন আজহার আলী

তবে লাঞ্চ বিরতির পর বাবর আজম ও আজহার আলির ব্যাটে বড় সংগ্রহের দিকেই এগিয়ে যাচ্ছিল পাকিস্তান। বাংলাদেশ সফরে এসে এই প্রথম নামের প্রতি সুবিচার করতে পারলেন পাকিস্তান অধিনায়ক। বাংলাদেশি বোলারদের অনায়াসে মোকাবেলা করে ৭টি চার ও ১টি ছয় হাঁকিয়েছেন তিনি। অন্যদিকে, আজহার আলি দেখেশুনেই খেলছেন।

আরও পড়ুন: ‘পারফেক্ট ১০!’ ইতিহাস গড়লেন এজাজ প্যাটেল

এর আগে ৩ পরিবর্তন নিয়ে মাঠে নামে টাইগাররা। সাইফ হাসান, ইয়াসির রাব্বি ও আবু জায়েদ রাহীর বদলে এসেছেন মাহমুদুল হাসান জয়, সাকিব আল হাসান ও খালেদ আহমেদ। এই ম্যাচ দিয়ে অভিষেক হলো যুব বিশ্বকাপ জয়ী মাহমুদুল হাসান জয়ের। সাদমানের সাথে ওপেনিংয়ে দেখা যাবে তাকে। অন্যদিকে অপরিবর্তিত একাদশ নিয়ে খেলছে পাকিস্তান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply