রাজধানীর রায়েরবাগে কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণে

|

ছবি: সংগৃহীত।

রাজধানীর রায়েরবাগে একটি ভুসির মিলে শনিবার (৪ ডিসেম্বর) দিবাগত রাতে আগুন লাগে। রাত একটার দিকে এই আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

এলাকাবাসীর অভিযোগ, কোনো প্রকার অনুমতি ছাড়াই আবাসিক এলাকায় এই কারখানা চলছিল। এর আগেও বেশ কয়েকবার ঘটে অগ্নিকাণ্ডের ঘটনা।

আরও পড়ুন: ফতুল্লায় সিলিন্ডারের লিকেজ থেকে আগুন, দগ্ধ ৪

রায়েরবাগে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশেই অবস্থিত এই ভুসির কারখানা। রাত ১ টার দিকে আগুনের সূত্রপাত হয়। পুরো কারখানা জুড়ে কাঠের গুড়ি থাকায় মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে। টিনসেড হওয়ায় সরাসরি আগুনে পানি ছুঁড়তে পারছিলেন না ফায়ার ফাইটাররা। এসময় সহযোগিতায় এগিয়ে আসে এলাকাবাসীও।

এদিকে, এক পর্যায়ে ফায়ার ইউনিটের পানি শেষ হয়ে গেলে বিপাকে পড়েন ফায়ার ফাইটাররা। আশে পাশে পানির উৎস না থাকায় এলাকাবাসীর সহযোগিতায় বিভিন্ন বাড়ির রিজার্ভ ট্যাঙ্ক থেকে নেয়া হয় পানি। পুরো কারখানা জুড়ে দাহ্য পদার্থ থাকায় আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হয়েছে দমকল বাহিনীকে।

এলাকাসীর অভিযোগ, বারবার নোটিশ দেয়ার পরেও কারখানা সরিয়ে নেয়ার কোনো উদ্যোগ নেয়নি মালিকপক্ষ। আগুনের ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। কারখানার চারপাশের বাড়ির লোকজন সারারাত কাটিয়ে দেন রাস্তায়।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply