নারী কেলেঙ্কারী: নাচোলের উপজেলা চেয়ারম্যানকে বহিষ্কারের দাবিতে বিক্ষোভ

|

নাচোল উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদেরকে এখনও স্বপদে বহাল রাখার প্রতিবাদে অনুষ্ঠিত হয়েছে মানববন্ধন।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

নাচোল উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের এর নারী কেলেঙ্কারীর ভিডিও ভাইরাল হওয়ার পরও স্বপদে বহাল থাকার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৪ ডিসেম্বর) সকালে নাচোল বাসস্ট্যান্ড মোড়ে এ মানববন্ধনের আয়োজন করে নাচোল পৌর ও উপজেলা আওয়ামীলীগ। এসময় একাত্মতা ঘোষণা করে মানববন্ধনে অংশ নেয় নাচোল পৌর ও উপজেলা যুবলীগ, স্থানীয় তরুণ সংঘ, নাচোল সরকারি কলেজ ছাত্রলীগ, সাধারণ জনগণ ও বাংলাদেশ মানবাধিকার কমিশন নাচোল উপজেলা শাখা। এসময় আব্দুল কাদেরকে আওয়ামী লীগের দলীয় পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার ও উপজেলা চেয়ারম্যান পদ থেকে বরখাস্ত এবং তার নারী কেলেঙ্কারীর জন্য গ্রেফতারের দাবি জানানো হয়।

এসময় বক্তারা অভিযোগ করেন, কাদের চেয়ারম্যানকে এলাকার মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীদের গডফাদার উল্লেখ করে বলেন, সরকারি ধান ও গম ক্রয়ে দূর্নীতি, জলবায়ু উন্নয়ন তহবিলের অর্থ আত্মসাৎ, সরকারি পুকুর লিজের নামে কয়েক কোটি টাকা আত্মসাৎ করেছে আব্দুল কাদের। অথচ এখন পর্যন্ত তার বিরুদ্ধে কার্যকর কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। ফলে লাগামহীনভাবে একের পর অপকর্ম করে যাচ্ছে সে।

অতি সম্প্রতি তার অনৈতিক কর্মকান্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। তারপরও সে স্বপদে বহল রয়েছে। এমন কুলাঙ্গারের কারণে সাধারণ নারীরা উপজেলা পরিষদের সেবা গ্রহণ করতে যেতে ভয় পাচ্ছে। অবিলম্বে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান বক্তারা।

দল ও প্রশাসন দ্রুত ব্যবস্থা না নিলে আগামীতে উপজেলা ঘেরাওসহ আরও কঠোর কর্মসূচী পালনের ঘোষণা দেয়া হয় মানববন্ধন থেকে।

আরও পড়ুন: উপজেলা চেয়ার‍ম্যান ও তরুণীর অনৈতিক সম্পর্কের ভিডিও ভাইরাল

স্থানীয় আওয়ামী লীগের নেতারা জানান, চেয়ারম্যানের নারী কেলেঙ্কারীর ঘটনায় উপজেলা আওয়ামী লীগ তথা বাংলাদেশ আওয়ামী লীগের ভার্বমূতি ক্ষুন্ন হয়েছে। বর্তমানে ইউনিয়ন পরিষদের নির্বাচন চলায় চেয়ারম্যানের এ ধরনের কর্মকাণ্ডের কারণে ভোটারদের কাছে লজ্জায় যেতে পারছেন না নেতা-কর্মীরা। তাই দলের স্বার্থে অতিদ্রুত আব্দুল কাদেরকে দল থেকে বহিষ্কার করে দলের ভাবমূর্তি ফিরিয়ে আনার দাবি জানানো হয়।

বিস্তারিত দেখুন: তরুণীর সাথে নাচোল চেয়ারম্যানের অনৈতিক কর্মের ভিডিও ভাইরাল; এবারও কি মাফ?

এই নারী কেলেঙ্কারীর ঘটনায় পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বাদী হয়ে বুধবার (১ ডিসেম্বর) নাচোল থানায় নারী ও শিশু নির্যাতন দমন এবং পর্ণোগ্রাফি, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন।

প্রসঙ্গত, সম্প্রতি নাচোল উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদেরের নারী কেলেঙ্কারীর একটি ভিডিও বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply