৬২ রানে অলআউট নিউজিল্যান্ড; বিশাল লিড ভারতের

|

ছবি: সংগৃহীত

আজই টেস্টের এক ইনিংসে ১০ উইকেট নিয়েছেন নিউজিল্যান্ডের স্পিনার আজাজ প্যাটেল। একইদিনে মুদ্রার অন্য পিঠ দেখলো তার দল। টেস্টের দ্বিতীয় দিন নিজেদের প্রথম ইনিংসে অলআউট হয়েছে মাত্র ৬২ রানে। আর প্রথম ইনিংসে ৩২৫ রান করার পর দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৬৯ রান তুলে দিন শেষ করে ভারত। ফলে ৩৩২ রানের বিশাল লিড পায় ভিরাট কোহলির দল।

প্রথম ইনিংসে কোহলি, পুজারার শূন্য রানেও ৩২৫ রান তুলতে সক্ষম হয় ভারত। দলের পক্ষে সর্বোচ্চ ১৫০ রান করেন ওপেনর মায়াঙ্কা আগারওয়াল। এছাড়া আট নাম্বারে নেমে অর্ধশতক তোলেন অক্ষর প্যাটেল।

কিউইদের হয়ে বল হাতে ইতিহাস গড়েন আজাজ প্যাটেল। জিম লেকার ও অনিল কুম্বলের পর ইতিহাসের তৃতীয় ক্রিকেটার হিসাবে টেস্টের এক ইনিংসে দশ উইকেট তিনি।

আরও পড়ুন: নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের ১৮ সদস্যের দল ঘোষণা

প্রথম ইনিংসে ভারতের ৩২৫ রানের জবাবে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়ে কিউইরা। শুরুতেই দারুণ আঘাত হানেন পেসার মোহাম্মদ সিরাজ। শুরুর তিন উইকেটই তুলে নেন তিনি। এরপরই আক্রমণে আসেন দু্ই স্পিনার অক্ষর প্যাটেল ও রবিচন্দ্রন আশ্বিন। দুজনে মিলে শিকার করেন ছয় উইকেট। বাকি উইকেটটি নেন জয়ন্ত যাদব। কিউইদের মধ্যে অধিনায়ক টম ল্যাথাম ও কাইল জেমিসন ছাড়া কেউই তুলতে পারেননি দুই অঙ্কের রান।

দ্বিতীয় ইনিংসে মায়াঙ্ক আগারওয়ালের সাথে ওপেনিংয়ে আসেন চেতাশ্বর পুজারা। আর ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন আগের ইনিংসে সেঞ্চুরি করা মায়াঙ্কা আগারওয়াল। দিনশেষে তার অপরাজিত ৩৮ ও পুজারার অপরাজিত ২৯ রানে ৬৯ রান তুলে দিন শেষ করে রাহুল দ্রাবিড়ের শিষ্যরা।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply