ধর্ম অবমাননার অভিযোগে পাকিস্তানে লঙ্কান নাগরিককে পুড়িয়ে হত্যা

|

ছবি: সংগৃহীত।

ধর্ম অবমাননার আভিযোগে প্রিয়ান্থা নামের এক শ্রীলঙ্কান নাগরিককে জীবন্ত পুড়িয়ে হত্যা করেছে পাকিস্তান। পুলিশ বলছে, পিটিয়ে মেরে ওই লোকের দেহে আগুন ধরিয়ে দেয় উন্মত্ত জনতা। শুক্রবার (৩ ডিসেম্বর) ইসলামাবাদ থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরবর্তী শিয়ালকোট শহরে এ ঘটনা ঘটেছে।

স্থানীয় এক পুলিশ কর্মকর্তা জানান, ইসলামী আয়াতযুক্ত একটি পোস্টার ছিঁড়েছিলেন ওই শ্রীলঙ্কান নাগরিক। এমন অভিযোগে তাকে পিটিয়ে মেরে ফেলেছে উন্মত্ত জনতা। পরে তার দেহে আগুন দেয়া হয়। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এই ঘটনাকে লজ্জাজনক আখ্যা দিয়ে জানিয়েছেন, ভুক্তভোগীকে জীবন্ত পুড়িয়ে মারার ঘটনা পাকিস্তানের জন্য লজ্জার।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, ভুক্তভোগীর ওপর একদল জনতা আক্রমণ করছে। এসময় তারা ধর্ম অবমাননা বিরোধী স্লোগান দিচ্ছিলেন। আরেক ভিডিওতে দেখা যায়, তার শরীরে আগুন ধরিয়ে দেয়া হচ্ছে। এসময় ওই ব্যক্তির গাড়িও ভাঙচুর করা হয়। হামলাকারীদের কারও মধ্যেই পরিচয় গোপনের ইচ্ছা দেখা যায়নি, এমনকি কেউ কেউ জ্বলন্ত মরদেহের সাথে সেলফিও তুলেছেন।

স্থানীয় পুলিশ কর্মকর্তা ওমর সায়িদ মালিক জানান, কারখানার কর্মীরাই প্রিয়ান্থাকে পিটিয়ে গুরুতম জখম করেন, যার ফলে তার মৃত্যু হয়। এসময় কারখানায় ভাঙচুর ও রাস্তা বন্ধ করে দেয় উন্মন্ত কর্মীরা। খবর পেয়ে বিপুল সংখ্যক পুলিশ সেখানে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলেও ততক্ষণে অনেক দেরি হয়ে যায়।

এদিকে, শ্রীলঙ্কার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের উদ্ধৃতি দিয়ে লঙ্কান গণমাধ্যম নিউজ ফার্স্ট জানিয়েছে, ঘটনায় দ্রুত ব্যবস্থাগ্রহণ ও সুবিচারের দাবি করেছে শ্রীলঙ্কা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply