৬ বছরের ছেলেকে বাঘের মুখ থেকে ছিনিয়ে নিলেন মা

|

ছবি: সংগৃহীত।

ছয় বছরের ছেলেকে মুখে নিয়ে ছুটছে চিতাবাঘ। পেছন পেছন ছুটছেন ছেলেটির মা। বাঘের পেছনে এক কিলোমিটার ধাওয়া করে, এর সাথে রীতিমতো লড়াই করে ছেলেকে ছিনিয়ে নিয়ে আনেন তিনি।

ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের বড়ি ঝিরিয়া গ্রামে। ঠাণ্ডা পড়ায় বাড়ির বাইরে তিন সন্তানকে নিয়ে রাতে আগুন পোহাচ্ছিলেন কিরণ। ঘুণাক্ষরেও আঁচ করতে পারেননি, খুব কাছেই একদম নিঃশব্দে ঘাপটি মেরে বসে রয়েছে চিতাবাঘ। যেটির লোলুপ চোখ দুটি স্থির ছিল আগুন পোহাতে থাকা মানুষগুলোর ওপর।

ভারতীয় গণমাধ্যম নিউজ ১৮ এর প্রতিবেদনে বলা হয়, আগুনের আঁচে তখন গরম করে নিতে ব্যস্ত কিরণ ও তার সন্তানরা। গুটি গুটি পায়ে একেবারে কাছে এসে হঠাৎ লাফ দেয় কিরণের এক সন্তানের ওপর। কিছু বুঝে ওঠার আগেই ৬ বছরের শিশুকে মুখে করে নিয়ে দৌড় দিয়েছিল চিতাবাঘটি। চোখের সামনে এমন ভয়ানক দৃশ্য দেখে নিজেকে স্থির রাখতে পারেননি কিরণ। বাঘের পিছু পিছু জঙ্গলের দিকে এক কিলোমিটার দৌড়ান তিনি। ধাওয়া করতে দেখে বাঘও কিছুটা ঘাবড়ে গিয়েছিল। নিজেকে বাঁচাতে শিকারকে মুখে নিয়েই ঝোপের মধ্যে লুকিয়ে পড়েছিল।

আরও পড়ুন: এবার টিকটকারদের বিরুদ্ধে মামলা করলেন সেই বাদাম বিক্রেতা

কিন্তু কিরণ ছাড়ার পাত্রী নন। এবার তিনি খুব ধীর মস্তিষ্কে ছেলেকে বাঘের হাত থেকে বাঁচানোর চেষ্টা শুরু করেন। বাঘটিকে নানাভাবে ভয় দেখানোর চেষ্টা করেন। বাঘও নাছোড়, হামলা চালায় কিরণের ওপর। কিন্তু পাল্টা লাঠি দিয়ে আঘাত করতেই কিরণ এবং তার ছেলেকে ছেড়ে দিয়ে অন্ধকারে মিলিয়ে যায় চিতাবাঘটি। আহত অবস্থায় ছেলেকে উদ্ধার করেন কিরণ। এক মায়ের এই দুঃসাহসিক ঘটনা এখন লোকের মুখে মুখে। তার সাহসিকতাকে কুর্নিশ জানিয়েছেন অনেকেই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply