বেশিরভাগ শিক্ষার্থী ঘরে ফিরে গেলেও একটি মহল উস্কানি দিচ্ছে: কাদের

|

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে আন্দোলনরত বেশিরভাগ শিক্ষার্থী ঘরে ফিরে গেলেও একটি বিশেষ এলাকায় আন্দোলন চলছে বলে এমন মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (০৪ ডিসেম্বর) সকালে রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে বিআরটিএ’র সচেতনতামূলক রোড শো কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, নিরাপদ সড়ক আন্দোলনের বেশিরভাগ দাবিই যৌক্তিক। তবে শিক্ষার্থীদের আন্দোলনে রাজনৈতিক উস্কানিও প্রমাণিত। ভিডিও ফুটেজ দেখে উস্কানিদাতাদের খুঁজে বের করে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

আরও পড়ুন: আজ ‘লালকার্ড’ দেখাবেন শিক্ষার্থীরা

এদিকে কুয়েট শিক্ষকের মৃত্যু প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এ ঘটনায় কোন অস্বাভাবিকতা পাওয়া গেলে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

রোড শো কার্যক্রমে বাস চালক, যাত্রী ও পথচারীদের মাঝে লিফলেট বিতরণ করা হয়। বিআরটিএ’র কর্মকর্তারা জানান, চালক, যাত্রী ও পথচারীদের সচেতন করতে প্রতি বছরই রাজধানীসহ সারা দেশে এমন আয়োজন করা হয়। কর্মকর্তারা আরও জানান, সচেতনতামূলক কর্মকাণ্ডের পাশাপাশি নিরাপদ সড়ক নিশ্চিতে নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানও চলছে। ফিটনেসবিহীন গাড়ি ও গণপরিবহণে কেউ বাড়তি ভাড়া নিলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হচ্ছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply