বিভক্ত গণফোরাম: সভাপতি মন্টু, সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী

|

৩ ডিসেম্বর (শুক্রবার) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত গণফোরামের ষষ্ঠ জাতীয় কাউন্সিলে মোস্তফা মহসিন মন্টুকে সভাপতি ও সুব্রত চৌধুরীকে সাধারণ সম্পাদক করা হয়। এই কমিটিতে নেই দলটির প্রতিষ্ঠাতা ড. কামাল হোসেন ও তার অনুগতরা। আর এর মধ্য দিয়ে দলটির বিভক্তি প্রকাশ্যে এলো।

অধ্যাপক আবু সাইয়িদ কাউন্সিল সভা শেষে দলের ১৫৭ সদস্যের নতুন কমিটির নাম ঘোষণা করেন। তিনি বলেন, কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নতুন কমিটি গঠন করা হয়েছে।

১৫৭ সদস্যের কমিটির মধ্যে সাত সদস্যের নির্বাহী কমিটি এবং ২০ সদস্যের প্রেসিডিয়াম সদস্য রয়েছে। কার্যনির্বাহী কমিটির সাত সদস্য হলেন— মোস্তফা মহসিন মন্টু, অধ্যাপক আবু সাঈদ, সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিক, মহসিন রশিদ, মহিউদ্দিন আবদুল কাদের ও আইয়ুব খান ফারুক।

ড. কামাল হোসেন আওয়ামী লীগ থেকে বের হয়ে গিয়ে ১৯৯৩ সালে গণফোরাম প্রতিষ্ঠা করেছিলেন। তিনি শুরু থেকেই দলের সভাপতি পদে রয়েছেন।

২০১৯ সালের ২৬ এপ্রিল অনুষ্ঠিত পঞ্চম কাউন্সিলের পর থেকে দলের নেতাদের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। তা আরও বেড়ে যায় ওই কাউন্সিলের সপ্তাহখানেক পর দলের সভাপতি ড. কামাল হোসেন তৎকালীন সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুকে বাদ দিয়ে ড. রেজা কিবরিয়াকে গণফোরামের সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করলে।

শুক্রবার অনুষ্ঠিত এই কাউন্সিলের প্রথম পর্বে বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্টের কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply