৩ মাস বেতন নেই, সার্বিয়ায় নিযুক্ত পাকিস্তান দূতাবাসের কর্মীদের ‘বিদ্রোহ’!

|

ছবি: সংগৃহীত।

সার্বিয়ায় অবস্থিত পাকিস্তান দূতাবাসের অফিশিয়াল ওয়েবসাইটে শুক্রবার (৩ ডিসেম্বর) একটি ভিডিও বার্তা পোস্ট করা হয়েছে। পাশাপাশি তার সাথে গীতিকার সাদ আলভির গাওয়া একটি গানও পোস্ট করা হয়। গানটিতে মূলত দেশটিতে ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতিকে ইঙ্গিত করা হয়েছে। আর এই পোস্টের পরই হৈচৈ পড়ে যায় পাকিস্তানে। খবর হিন্দুস্তান টাইমসের।

সার্বিয়ার দূতাবাসের এই পেইজে লেখা হয়েছে, বিগত সব রেকর্ড ভেঙে, আর কতদিন সরকারি কর্মকর্তারা চুপ থেকে তোমার জন্য কাজ করে যাবে বলে ভেবেছিলে ইমরান খান? গত তিনমাস ধরে আমরা বেতন পাইনি। আমাদের সন্তানদের স্কুলের ফি বাকি পড়ায় তাদের বহিষ্কার পর্যন্ত করা হয়েছে। এটাই কি তোমার ‘নয়া পাকিস্তান’?

তিন মাস ধরে বেতন পাননি সার্বিয়ায় নিযুক্ত পাকিস্তানি দূতাবাসের কর্মচারীরা।

এই বার্তা প্রকাশের পরই তা ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। র্দীর্ঘদিন ধরে অনিয়মিত বেতনের কারণে সার্বিয়ার পাকিস্তানি দূতাবাসের কর্মীরা বিদ্রোহ করেছেন বলেও অনেকের দাবি।

তবে এ নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর ঘনিষ্ট কর্মকর্তা ড. আরস্লান খালিদ টুইট করে জানান, সার্বিয়ার দূতাবাসের ওই অ্যাকাউন্ট হ্যাক হয়েছে বলে নিশ্চিত করেছে পাকিস্তানের পররাষ্ট্র দফতর। এ নিয়ে তদন্ত শুরু করেছেন সংশ্লিষ্টরা।

তবে ড. খালিদ এ দাবি করলেও পাকিস্তানের পররাষ্ট্র দফতরের পক্ষ থেকে কোনো তথ্য বা বিবৃতি এখনও প্রকাশ করা হয়নি। পাশাপাশি সার্বিয়ার দূতাবাসের ওয়েবসাইট থেকে সেই ভিডিও বার্তা এখনও তুলে নেয়া হয়নি। তাই গোটা বিষয় নিয়ে সৃষ্টি হয়েছে ধোঁয়াশা।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply