প্যাটেলের ঘূর্ণির পর মুম্বাই টেস্টে মায়াঙ্ক আগারওয়ালের সেঞ্চুরি

|

সেঞ্চুরি উদযাপন মায়াঙ্ক আগারওয়ালের। ছবি: সংগৃহীত

মায়াঙ্ক আগারওয়ালের সেঞ্চুরিতে মুম্বাই টেস্টের প্রথম দিনটি কিছুটা হলেও নিজেদের করে নিয়েছে স্বাগতিক ভারত। আলোকস্বল্পতায় ২০ ওভার আগেই দিনের খেলা শেষ হয় এবং প্রথম ইনিংসে ৪ উইকেটে ভারতের সংগ্রহ ২২১ রান। প্রথম দিনেই শতক তুলে নেন মায়াঙ্ক আগারওয়াল। ব্যাট হাতে এই ডানহাতি ওপেনার অপরাজিত আছেন ১২০ রানে।

এর আগে টস জিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। উদ্বোধনী জুটিতে মায়াঙ্ক আগারওয়াল ও শুবমান গিলের ব্যাট থেকে আসে ৮০ রান। এজাজ প্যাটেলের বলে রস টেইলরের হাতে ক্যাচ দিয়ে ৪৪ রানে প্যাভিলিয়নে ফেরেন গিল। রানের খাতা খোলার আগেই প্যাটেলের ফাঁদে পড়েন চেতেশ্বর পূজারা ও বিরাট কোহলি। এরপর এজাজ প্যাটেলের চতুর্থ শিকার হন শ্রেয়াস আইয়ার। টম ব্ল্যান্ডেলের তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন তিনি ১৮ রানে।

তবে, এজাজ প্যাটেলের ঘূর্ণিতে বিনা উইকেটে ৮০ থেকে ৩ উইকেটে ৮০ রানে পরিণত হওয়া ভারতীয় ইনিংসকে অনেকটা একাই টেনে নিয়ে গেছেন মায়াঙ্ক আগারওয়াল। চতুর্থ উইকেট জুটিতে শ্রেয়াস আইয়ারকে নিয়ে যোগ করে আরও ৮০ রান। অভিষেক টেস্টেই সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরি হাঁকানো শ্রেয়াস ১৮ রান করে আউট হয়ে গেলেও মায়াঙ্ক আগারওয়ালকে যোগ্য সঙ্গই দিচ্ছেন উইকেটকিপার ব্যাটার ঋদ্ধিমান সাহা। এই দুইজনের অবিচ্ছিন্ন জুটিতে এসেছে ৬১ রান। ১৪টি চার ও ৪টি দর্শনীয় ছয়ের সাহায্যে মায়াঙ্ক আগারওয়ালের অপরাজিত ১২০ রানের ইনিংসটিকে ঘিরে কাল আবর্তিত হবে ভারতের প্রথম ইনিংসের সংগ্রহ কতোটা বড় হবে।

আরও পড়ুন, প্রত্যাবর্তনের টেস্টে শূন্য রানে আউট কোহলি

এদিকে, মুম্বাই টেস্ট শুরুর আগে কনুইয়ের চোটে ছিটকে গেছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply