কানাডার তরুণ যেভাবে ইসলাম গ্রহণ করলেন

|

অ্যারোন ওয়ানাম্যাকার। সংগৃহীত ছবি

কানাডার অ্যাডমন্টন শহরের তরুণের ইসলাম গ্রহণের গল্প নিয়ে ভিডিওচিত্র তৈরি করেছে সংবাদমাধ্যম কানাডিয়ান ব্রডকাস্টিং করপোরেশন (সিবিসি)। সম্প্রতি আনোস ফেইথ ইন ইসলাম নামে একটি শর্টফিল্মে তা তুলে ধরা হয়।

অ্যারোন ওয়ানাম্যাকার ২০০৭ সালে ইসলাম গ্রহণ করেন। ইসলাম সম্পর্কে আগে তার তেমন জানাশোনা ছিল না। তার বান্ধবীর অফিসের বস ছিলেন একজন মুসলিম। বসের দেয়া ইসলামের প্রাথমিক পরিচিতিমূলক বই নিয়ে ঘরে আসেন তার বান্ধবী।

এদিকে অ্যারোন আগ্রহ নিয়ে ইসলাম বইটি পড়েন। ইসলাম সম্পর্কে অনেক কিছুই জানতে পারেন তিনি। বইটি পড়ার তিন মাসের মধ্যে তিনি ইসলাম গ্রহণের সিদ্ধান্ত নেন। এরপর বদলে যায় তার জীবন।

সিবিসি অ্যাডমন্টনের রেডিও একটিভকে আরোন জানিয়েছেন, তিনি খুবই শান্তিপ্রিয় ব্যক্তি। তখনও তার কোরআন পাঠ শেষ হয়নি, এমনকি মসজিদের মধ্যে কখনো পা রাখারও সুযোগ হয়নি, তবে মুসলিম হওয়ায় অনেক ভুল ধারণার মোকাবেলা করতে হয়েছে।

খুবই ধার্মিক না হলেও অ্যারোন খ্রিস্টান ও এক স্রষ্ঠায় বিশ্বাসী ছিলেন। অ্যারোনের ইসলাম গ্রহণের সিদ্ধান্তে তার পরিবার খুবই আঘাত পায়। তবে তার বাবা-মা তার সিদ্ধান্তের বিষয়ে সহযোগী ছিলেন। এমনকি তার বাবা গাড়ি চালিয়ে তার জন্য লিডুক থেকে শহর থেকে হালাল খাবার সংগ্রহ করতে আনতেন।

অ্যারোন জানান, বিশ্বের দ্বিতীয় সংখ্যাগরিষ্ঠ ধর্ম ইসলাম। তদুপরি ইসলাম সম্পর্কে অধিকাংশ লোকের মারাত্মক ভুল ধারণা রয়েছে। তিনি বলেন, ইসলাম সম্পর্কে তিনি যত জানতে পারেন, তত অবাক হন তিনি।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply