বরিশালে প্রতারক চক্রের ফাঁদ: চাকরির নামে হাতিয়ে নিয়েছে কোটি টাকা

|

মাত্র ২ মাসের ব্যবধানে প্রায় কোটি টাকা নিয়ে বরিশাল থেকে পালিয়েছে একটি প্রতারক চক্র। আরএম গ্রুপ নামে একটি প্রতিষ্ঠানে চাকরি দেয়ার কথা বলে জামানত বাবদ হাতিয়ে নিয়েছে লাখ লাখ টাকা। শুধু চাকরি প্রত্যাশীরাই নয়, চক্রটির কাছে বাকিতে ইলেকট্রনিক্সসহ বিভিন্ন পণ্য বিক্রি করেও প্রতারিত হয়েছেন অনেকে।

গেল অক্টোবরে বরিশালের রূপাতলী হাউজিংয়ে সাবেক সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজের মালিকানাধীন ভবনের ছয় তলা ভাড়া নেয় আমজাদ হোসেন কিরণ নামে এক ব্যক্তি। নিজেকে তিনি পরিচয় দেন আরএম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে।

আরএম গ্রুপের সাবান, শ্যাম্পু, চকলেটসহ বিভিন্ন পণ্য ও বিদেশি পানীয় বাজারজাতের জন্য জনবল নিয়োগের কথা বলে স্থানীয় কয়েকটি পত্রিকায় বিজ্ঞাপন দেয় প্রতিষ্ঠানটি। চাকরি প্রত্যাশীদের কাছে জামানত বাবদ নেয়া হয় ১০ থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত। ১ ডিসেম্বর তাদের কর্মস্থলে যোগদানের কথা ছিল।

শুধু চাকরির নামে প্রতারণায় নয়, ব্যবসার কথা বলে কয়েকটি প্রতিষ্ঠানের কাছ থেকে টিভি, ফ্রিজ, কম্পিউটারসহ লাখ লাখ টাকার পণ্যও নেয় চক্রটি। বিপরীতে তাদের চেক দেয়া হলেও সেই অ্যাকাউন্টে কোনো টাকাই নেই।

মাসিক ২০ হাজার টাকা চুক্তিতে আদর্শ সড়ক এলাকায় একটি ওয়্যারহাউজ ভাড়া নেন কিরণ। গেল সপ্তাহে টিভি, ফ্রিজসহ বিভিন্ন দামি পণ্য ওয়্যারহাউজে রাখার একদিনের ব্যবধানে তা টাঙ্গাইলে সরিয়ে নেয় হয়।

প্রলোভনে পড়ে কয়েক লাখ টাকার জামিনদার হয়েছেন জেবুন্নেছা আফরোজের ম্যানেজার আবু তালেব। প্রতারণার বিষয়টি বুঝতে পেরে থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন তিনি।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আজিমুল করিম বললেন, এ ব্যাপারে তারা খোঁজ নিচ্ছেন। অভিযোগ সত্যি হলে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান এই পুলিম কর্মকর্তা।

আমজাদ হোসেন কিরণের ব্যবহৃত ফোন নম্বরটি বন্ধ রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply