করোনার টিকা নেয়া বাধ্যতামূলক করলো জার্মানি

|

করোনার টিকাগ্রহণ বাধ্যতামূলক করলো জার্মানি। অন্যথায় ২০২২ সালের ফেব্রুয়ারি থেকে দোকানপাট, সাংস্কৃতিক ও বিনোদন কেন্দ্রগুলোয় প্রবেশাধিকার হারাবেন ভ্যাকসিন গ্রহণ না করা ব্যক্তিরা।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনে বিদায়ী চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল তুলে ধরেন এই কর্মপরিকল্পনা। মার্কেল জানান, পার্লামেন্টে তোলা হয়েছে ভ্যাকসিন গ্রহণের এ প্রস্তাব। সব আইনপ্রণেতার সমর্থনে সেটি পাস হয়েছে। টিকা নিতে নিবন্ধনের জন্য জার্মানদের ফেব্রুয়ারি পর্যন্ত সময় দেয়া হলো। তারপর, রেস্তোঁরা, সিনেমা হল এবং মার্কেটে ঢোকার ব্যাপারেও তারা পাবেন বাঁধা। দেখাতে হবে টিকাগ্রহণের প্রমাণ। মার্কেল জানান, মহামারির নতুন ঢেউ মোকাবেলা করতে যাচ্ছে জার্মানি। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় প্রাণ হারিয়েছেন ৩৮৮ জন। সাড়ে ৭৩ হাজার মানুষের দেহে শনাক্ত হয়েছে সংক্রমণ।

আরও পড়ুন : টিকাগ্রহণে রক্ত জমাট বাঁধার কারণ জানালেন গবেষকরা

অ্যাঙ্গেলা মার্কেল বলেন, মহামারির চতুর্থ ধাক্কার মুখোমুখি জার্মানি, যা খুবই হতাশাজনক। সংক্রমণ কমানোর লক্ষ্যমাত্রায় পৌঁছাতে জাতীয় ঐক্য প্রয়োজন। সে কারণেই, টিকাগ্রহণ বাধ্যতামূলক করার প্রস্তাব গৃহীত হলো পার্লামেন্টে। যা ২০২২ সালের ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে। তারপর থেকে নিত্য-প্রয়োজনীয় দোকানপাট, সাংস্কৃতিক ও বিনোদন কেন্দ্রগুলোতে প্রবেশের সুযোগ হারাবেন ভ্যাকসিন না নেয়া ব্যক্তিরা।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply