‘মন চাইছে আত্মহত্যা ক‌রি’

|

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। মন্ত্রীর ফেসবুকে পাওয়া ছবি।

সম্প্রতি ব্যাংকে গিয়ে অন্যরকম অভিজ্ঞতার সম্মুখীন হয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। চেকের মধ্যে বাংলা বর্ণ লেখায় তাকে সেটি ফিরিয়ে দেয়া হয়েছে। এ নিয়ে ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন সংক্ষুব্ধ মন্ত্রী। লিখেছেন, মন চাইছে আত্মহত্যা ক‌রি। এক‌টি চেকে আ‌মি ডিসেম্বর বাংলায় লিখেছি বলে কাউন্টার থেকে চেক‌টি ফেরৎ দিয়েছে। কোন দেশে আছি?

মন্ত্রীর পোস্টে অনেকেই ইতিবাক প্রতিক্রিয়া দিয়েছেন, কেউ কেউ কমেন্টে লিখেও তা প্রকাশ করেছেন। আবার কেউ কেউ দিয়েছেন নেতিবাচক প্রতিক্রিয়া। তবে এ নিয়ে মন্তব্য করতে ছাড়েননি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। যারা পোস্টে তার ভাষাপ্রেমের প্রতি সংহতি জানিয়েছেন, তাদের তিনি ধন্যবাদ দিয়েছেন। আর যারা হাহা প্রতিক্রিয়া দিয়েছেন তাদের প্রতি তিনি বলেছেন, তাহারা ‘কাহার জন্ম নির্ণয় না জানি’।

মন্ত্রী ওই পোস্টের কমেন্টে জানিয়েছেন, শেষ পর্যন্ত চাপে পড়ে চেকটির কোনো পরিবর্তন ছাড়াই টাকা দেয়া হয়েছে এবং ব্যাংক কর্তৃপক্ষ তাদের ভুলের জন্য ক্ষমা চেয়েছে। তারা জানিয়েছে, আর কখনও এমন ভুল করবে না।

অন্য এক মন্তব্যে মন্ত্রী বলেন, ব্যাংকের নিয়মে বাংলা বিরোধীতার কিছু নেই। এটা ওই শাখার কিছু লোকের মান‌সিকতা। কেউ এমন অবস্থায় পড়লে তাকে অবশ্যই প্রতিবাদ করতে উৎসাহিত করে মন্ত্রী লেখেন, আ‌মি পাশে আ‌ছি।

বাংলা বর্ণমালার বিষয়ে মন্ত্রীর সংবেদনশীলতা এই প্রথম নয়। এর আগে তিনি ফেসবুকে জানিয়েছিলেন, ইংরেজি হরফে নাম লেখা কোনো ফেসবুক আইডিকে তিনি বন্ধু করেন না। এমনকি বাংলায় নাম লিখে বন্ধু হয়ে আবার ইংরেজিতে নাম লিখলে দেখামাত্র ওই ব্যক্তিকে ‘অবন্ধু’ করে দেন বলেও জানান ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply