প্রশ্নফাঁসের গুজবে কান না দেয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর

|

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ফাইল ছবি।

প্রশ্নফাঁসের গুজবে কান না দেয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আটকে থাকা এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরুর প্রথম দিন (২ ডিসেম্বর) রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী কলেজ কেন্দ্র পরিদর্শনে গিয়ে শিক্ষামন্ত্রী এ আহ্বান জানান। এসময় তিনি আরও বলেন, এক মাসের মধ্যে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল দেয়া হবে।

এছাড়া করোনা পরিস্থিতি বিবেচনায় শিক্ষার্থীদের স্বাস্থ্যের কথা ভেবে, প্রয়োজনে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হতে পারে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ থেকে শুরু হওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষার প্রথম শিফটে পদার্থ বিজ্ঞান ১ম পত্রের পরীক্ষা সকাল ১০টায় শুরু হয়ে বেলা সাড়ে ১১টায় শেষ হয়েছে। পরীক্ষা শুরুর আধ ঘণ্টা আগেই কেন্দ্রে হাজির হন শিক্ষার্থীরা। এবার এইচএসসি ও সমমানের পরীক্ষায় ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষায় অংশ নিয়েছেন প্রায় ১৪ লাখ শিক্ষার্থী। সংক্ষিপ্ত সিলেবাসে বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য এই তিন বিভাগের তিনটি বিষয়ের উপর পরীক্ষা নেয়া হবে। প্রত্যেক বিষয়ের পরীক্ষায় দেড় ঘণ্টা সময় পাবেন পরীক্ষার্থীরা। আজ দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত চলবে দ্বিতীয় শিফটের পরীক্ষা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply