অনুমতি ছাড়া ছবি-ভিডিও শেয়ার নিষিদ্ধ করলো টুইটার

|

প্রতীকী ছবি।

টুইটারের ‘প্রাইভেসি পলিসি’তে বড়সড় পরিবর্তন আনলো সংস্থাটির কর্তৃপক্ষ। এতে এখন থেকে কোনো ব্যক্তির অনুমতি ছাড়া সংশ্লিষ্ট ব্যক্তির কোনো ছবি বা ভিডিও টুইটারে শেয়ার করা যাবে না। ব্যক্তিগত তথ্য যাতে গোপন থাকে, সেদিকে আরও বেশি নজর দিতেই এই পদক্ষেপ টুইটারের। খবর নিউইয়র্ক টাইমসের।

মঙ্গলবার (৩০ নভেম্বর) টুইটার নতুন পলিসি ঘোষণা করে। যেখানে বলা হয়, এখন থেকে ব্যবহারকারীরা অনুমতি ছাড়া কোনোভাবেই অন্য ব্যবহারকারীর ব্যক্তিগত ছবি শেয়ার করতে পারবেন না। এই পলিসি অনুযায়ী অনুমতি ছাড়া কোনো ব্যক্তিগত ছবি বা ভিডিও শেয়ার হলে সংশ্লিষ্ট ব্যক্তি তা টুইটার কর্তৃপক্ষের কাছে সরানোর আবেদন করতে পারবেন৷

মাইক্রোব্লগিং সাইটটি জানিয়েছে, বাড়ির ঠিকানা, জিপিএস সংক্রান্ত তথ্য, কোনো সরকারি পরিচয় পত্র, ফোন নম্বর, মেইল আইডি, ব্যাংক অ্যাকাউন্টের তথ্য, ক্রেডিট কার্ডের তথ্য ইত্যাদি শেয়ার করা যাবে না টুইটারে।

যদিও পাবলিক ফিগার যারা রয়েছেন তারা নতুন পলিসির আওতায় আসবেন না বলে জানিয়েছে টুইটার। তবে সংশ্লিষ্ট ব্যক্তির অনুমতিসাপেক্ষে অন্যের ব্যক্তিগত ছবি বা ভিডিও শেয়ার করতে পারবেন ব্যবহারকারীরা৷

আরও পড়ুন: ম্যাসেজ ডিলিট করার সময়সীমা বাড়াতে চলেছে হোয়াটসঅ্যাপ

প্রসঙ্গত, গত সোমবার টুইটারের সিইও পদ থেকে সরে দাঁড়িয়েছেন প্রতিষ্ঠানের সহ-প্রতিষ্ঠাতা জ্যাক ডর্সি ৷ পরবর্তীতে টুইটারের দায়িত্ব তুলে দেয়া হয় বিগত দশ বছর ধরে প্রতিষ্ঠানের চিফ টেকনোলোজি অফিসারের দায়িত্ব সামলানো পরাগ আগরওয়ালের হাতে৷ আর এই বদলের পরই ঘোষণা আসে নতুন নীতির।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply