দুই জেলার মালিক সমিতির দ্বন্দ্বে বন্ধ সাতক্ষীরা-যশোর রুটে বাস চলাচল

|

সমন্বয়হীনতার কারণে বন্ধ হয়ে আছে সাতক্ষীরা-যশোর রুটে আন্তঃজেলা বাস চলাচল।

নিজস্ব প্রতিনিধি:

দুই জেলার বাস মালিক সমিতির দ্বন্দ্বে টানা ১৪ দিন ধরে বন্ধ রয়েছে সাতক্ষীরা-যশোর রুটে সরাসরি বাস চলাচল। বর্তমানে যশোরের মালিকদের বাস যশোর জেলা আর সাতক্ষীরার মালিকদের বাস সাতক্ষীরা জেলার মধ্যেই চলাচল করছে। এতে চরম বিপাকে পড়েছেন এই রুটে চলাচলকারী সাধারণ যাত্রীরা।

এই রুটে যাতায়াতকারী যাত্রীদের অভিযোগ, সাতক্ষীরা থেকে বাসযোগে সাতক্ষীরা জেলার শেষ সীমানা যশোরের বাগআঁচড়া পর্যন্ত যাওয়া যাচ্ছে। এরপর সেখানে থেকে আবার যশোরের কোনো একটি বাসে করে যশোর যেতে হচ্ছে। ফলে ভোগান্তির পাশাপাশি সময় অপচয়ও হচ্ছে অনেক। অনেকে বাধ্য হয়ে বিকল্প যানবাহনে যাতায়াত করছেন। কিন্তু পথে পথে মালিক সমিতির চেকপোস্টে বিকল্প যানবাহনের যাত্রীদের হয়রানি করা হচ্ছে।

সাতক্ষীরার কয়েকজন বাস মালিক জানান, ১৮ নভেম্বর থেকে সাতক্ষীরার বাস মালিকরা আর যশোরে বাস চালাচ্ছেন না। বুধবার থেকে যশোরের বাস মালিকরাও সাতক্ষীরায় বাস পাঠানো বন্ধ করেছে। এ অবস্থায় যাত্রীরাও যেমন হয়রানি হচ্ছেন তেমনি ক্ষতিগ্রস্ত হচ্ছে উভয় জেলার অসংখ্য বাস মালিক।

সাতক্ষীরা জেলা বাস মালিক সমিতির সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ এ ঘটনার জন্য যশোর জেলা বাস মালিক সমিতির নেতাদের দায়ী করে বলেন, যশোর বাস টার্মিনাল থেকে সাতক্ষীরার বাসগুলোকে সন্তোষজনক সংখ্যক ট্রিপ দেয়া হয় না। এ কারণে গত ১৮ নভেম্বর থেকে আমরা আর যশোর পর্যন্ত কোন বাস পাঠাচ্ছি না। তাদের আচরণের কারণে বাস চলাচল বন্ধ হয়েছে। বিষয়টি সমাধান না হওয়া পর্যন্ত সরাসরি বাস চলাচল বন্ধ থাকবে। বিষয়টি দুই পক্ষ থেকেই আলোচনার মাধ্যমে সমাধানের চেষ্টা করা হচ্ছে। তবে এখনো প্রশাসন এ বিষয়ে কোন উদ্যোগ নেয়নি।

যশোরের আন্তঃজেলা বাস সিন্ডিকেট মালিক সমিতির নেতা আমির হোসেন বলেন, দীর্ঘদিন ধরে যশোরের বাস সাতক্ষীরা হয়ে কালিগঞ্জ পর্যন্ত যেতে দেয়া হচ্ছে না, এজন্য আমরা আপত্তি জানিয়েছি। যশোর থেকে সাতক্ষীরাগামী সব বাস সাতক্ষীরা টার্মিনাল থেকে ফিরিয়ে দেয়া হচ্ছে। তিনি আরও বলেন, প্রশাসন উদ্যোগ নিলে বিষয়টি দ্রুত সমাধান হবে।

এ বিষয়ে সাতক্ষীরা জেলা প্রশাসক মো. হুমায়ুন কবির জানান, বিষয়টি নিয়ে যশোর জেলা প্রশাসকের সাথে কথা হয়েছে। এ ব্যাপারে দুই পক্ষকে নিয়ে আলোচনার মাধ্যেমে সমস্য সমাধানে দ্রুত উদ্যোগ নেয়া হবে।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply