৮ম বিপিএলের তারিখ ঘোষণা; নির্ধারিত হলো খেলোয়াড়দের পারিশ্রমিক

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের ৮ম আসরের খসড়া চূড়ান্ত করেছে বিসিবি। ৬ দলের অংশগ্রহণে ২০ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এ টুর্নামেন্ট।

তবে প্রতিবছরের মতো এবারও সাম্যাবস্থা নেই দেশি এবং বিদেশি ক্রিকেটারদের পারিশ্রমিকে। যেখানে ‘এ প্লাস’ ক্যাটাগরিতে মুশফিক-সাকিব-তামিমদের পারিশ্রামিক ৫০ লাখ আর ‘এ প্লাস’ ক্যাটাগরির বিদেশি ক্রিকেটারের পারিশ্রামিক ৬৪ লাখ ৫০ হাজার টাকা। দেশি ‘এ’ ক্যাটাগরির ক্রিকেটারের চেয়ে ‘সি’ ক্যাটাগরির একজন বিদেশি ক্রিকেটারের পারিশ্রমিক বেশি রাখা হয়েছে। আর কোচের পারিশ্রমিক ধরা হয়েছে ১০ লাখ টাকা।

এবারের আসরে সর্বনিম্ন ৩ থেকে সর্বোচ্চ ৮ জন বিদেশি ক্রিকেটার দলে ভেড়াতে পারবে দলগুলো। আর দেশিয় ক্রিকেটারের সংখ্যা ১০ থেকে ১৪। যা ড্রাফট থেকে নিতে হবে দলগুলোকে। এবারও ক্রিকেটারদের পারিশ্রমিক ফ্রাঞ্চাইজি বিসিবির মাধ্যমে পরিশোধ করবে।

৮ম বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের ভেন্যু ৩টি। এগুলো হচ্ছে- ঢাকার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। এই ৩ শহরের ১৫টি হোটেলে থাকার ব্যবস্থা থাকছে দলগুলোর। করোনায় বায়োবাবলের মধ্যে ১২ দল নিয়ে ঢাকা প্রিমিয়ার লিগের সফল আয়োজনের অভিজ্ঞতা আছে বিসিবির।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply