আন্তর্জাতিক ফ্লাইটে এবার জাপানের বিধিনিষেধ

|

সংগৃহীত।

করোনাভাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্ট মোকাবিলায় কঠোর পদক্ষেপ নিচ্ছে জাপান। এরইমধ্যে আন্তর্জাতিক ফ্লাইটের ওপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। বিমান সংস্থাগুলোকে ডিসেম্বরের শেষ পর্যন্ত জাপানমুখী নতুন আন্তর্জাতিক ফ্লাইটের রিজার্ভেশন নেয়া বন্ধ রাখতে বলা হয়েছে। বুধবার (১ ডিসেম্বর) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম এবিসি নিউজ।

জাপানের পরিবহন মন্ত্রণালয় জানিয়েছে, ওমিক্রন ভ্যারিয়েন্ট মোকাবিলায় সীমান্তে নিয়ন্ত্রণ জোরদারের অংশ হিসেবে এই পদক্ষেপ নেয়া হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, ইতোমধ্যেই যারা রিজার্ভেশন করেছেন তাদের ক্ষেত্রে নতুন এই সিদ্ধান্ত কার্যকর হবে না।

আরও পড়ুন: আন্তর্জাতিক ফ্লাইট চালুর সিদ্ধান্ত স্থগিত করেছে ভারত

পেরু থেকে জাপানে ফেরা দ্বিতীয় একজন ব্যক্তির শরীরে ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হওয়ার পর সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে আন্তর্জাতিক ফ্লাইটে এই বিধিনিষেধ আরোপের ঘোষণা দিয়েছে টোকিও।

প্রাথমিকভাবে ওমিক্রন ভ্যারিয়েন্টকে এখন পর্যন্ত অতি সংক্রামক হিসেবে বিবেচনা করা হয়। ফলে ঝুঁকি মোকাবিলায় বিশ্বের অনেক দেশ আফ্রিকার সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দিয়েছে। গত বুধবার প্রথম দক্ষিণ আফ্রিকায় ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হয়। পরে যুক্তরাজ্য, নিউ জিল্যান্ড, ইসরায়েলসহ বিশ্বের অনেক দেশে এই ভ্যারিয়েন্টের অস্তিত্ব মেলে। সূত্র: এবিসি নিউজ, এনএইচকে।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply