অধিবেশন চলাকালীন ভারতের সংসদ ভবনে হঠাৎ আগুন

|

ছবি: সংগৃহীত।

শীতকালীন অধিবেশন চলাকালীন হঠাৎ ভারতের সংসদ ভবনে অগ্নিকাণ্ড ঘটেছে। এ ঘটনায় দ্রুত আগুন নেভাতে কাজ করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। তবে আগুন এখনও নিয়ন্ত্রণে আসেনি। খবর হিন্দুস্তান টাইমসের।

আজ বুধবার (১ ডিসেম্বর) স্থানীয় সময় সকাল ৮টায় সংসদ ভবনের ৫৯ নম্বর কক্ষে আচমকাই আগুন লেগে যায়। ঘটনাচক্রে আজই ছিল শীতকালীন অধিবেশনের তৃতীয় দিন। আগুন লাগার সময়ে সংসদে অধিকাংশ সাংসদই হাজির হয়েছিলেন।

অন্যদিকে,  শীতকালীন অধিবেশন থেকে ১২ জন সাংসদকে বহিষ্কার করার প্রতিবাদে সকাল থেকেই সংসদ ভবনের গান্ধি মূর্তির পাদদেশে অবস্থান নিয়ে বিক্ষোভ করছিলেন বহিষ্কৃতরা। এরই মধ্যে আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য ও আতঙ্ক তৈরি হয়েছে।

আরও পড়ুন: কৃষি আইন বাতিলের প্রস্তাব পাসের পরই ভারতীয় পার্লামেন্ট থেকে বহিষ্কার ১২ সাংসদ

অনেকে দাবি করছেন, আগুন লাগানো হয়েছে ইচ্ছাকৃতভাবে। আসলে, এই সংসদভবনটি বেশ পুরনো হওয়ায় নতুন একটি সংসদ ভবন নির্মাণ করছে মোদি সরকার। তবে করোনার মধ্যে বিশাল অর্থ খরচ করে নতুন সংসদ ভবন তৈরির সিদ্ধান্তে ব্যাপক সমালোচনাও হয় সেই সময়।

অনেকের মত,  এই সংসদ ভবন যে পুরনো হয়ে গেছে এবং নতুন ভবন নির্মাণের সিদ্ধান্ত যথার্থ ছিল, তা দেখাতেই বিজেপি কৌশলে আগুন লাগিয়েছে।

তবে এই দাবি উড়িয়ে দিয়েছে মোদি সরকার। আপাতত আগুন নেভাতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে এখনও জানা যায়নি। এ ছাড়া এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণও খতিয়ে দেখা হচ্ছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply