নিষেধাজ্ঞা পেলেন স্মিথ, ব্যানক্রফট ‘ডিমেরিট পয়েন্ট’

|

বল টেম্পারিং ইস্যুতে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন স্টিভেন স্মিথ। সেই সাথে ম্যাচ ফি’র শতভাগ জরিমানা করা হয়েছে তাকে। আর টেম্পারিং করা ব্যানক্রফটকে ৩ ডিমেরিট পয়েন্ট ও ম্যাচ ফি’র ৭৫ শতাংশ জরিমানা করেছে আইসিসি। এরআগেই অবশ্য দলের নেতৃত্ব হারিয়েছেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

স্মিথকে আইসিসির কোড অব কন্ডাক্টের ২.২.১ ধারা লঙ্গনের দায়ে (গেম স্পিরিটের সাথে সাংঘর্ষিক আচরণ) ও ব্যানক্রফটকে ২.২.৯ ধারা লঙ্ঘনের দায়ে অভিযুক্ত করা হয়েছে।

আইসিসির প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অস্ট্রেলিয়ার লিডারশিপ গ্রুপ খেলার স্পিরিটের সাথে সাংঘর্ষিক কাজের সিদ্ধান্ত নিয়েছে। স্টিভেন স্মিথ যেহেতু দায় নিয়েছেন, যা তাকে অবশ্যই নিতে হতো, তাকে নিষেধাজ্ঞা পেতে হচ্ছে।

স্মিথের বদলে ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব এখন উইকেটরক্ষক ব্যাটসম্যান টিম পেইনকে দেয়া হয়েছে। কেপটাউন টেস্টের তৃতীয় দিনে ব্যানক্রফটের বল টেম্পারিংয়ের ঘটনা গোচরে আসার পর নিন্দার ঝড় ওঠে বিশ্ব ক্রিকেটে। এর আগে ঘটনার দায় স্বীকার করা অধিনায়ক স্টিভেন স্মিথকে দায়িত্ব থেকে সরিয়ে দেয়ার আহ্বান জানান দেশটির প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল।

যমুনা অনলাইন: টিএফ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply