রাজধানীতে আজ থেকে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর

|

ছবি: সংগৃহীত

আন্দোলনের মুখে আজ থেকে রাজধানীতে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর করা হচ্ছে। শুধু ঢাকায় শিক্ষার্থীদের জন্য শর্ত সাপেক্ষে হাফ ভাড়ার এই ঘোষণা দিয়েছে বেসরকারি বাস মালিকরা।

গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে শর্ত সাপেক্ষে ঢাকায় শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নেয়ার ঘোষণা দেন সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েতে উল্যাহ। আজ বুধবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। তবে ঢাকা মহানগরী এলাকার বাইরে কোথাও অর্ধেক ভাড়া নেয়া হবে না।

হাফ ভাড়ার জন্য বেশ কিছু শর্ত জুড়ে দিয়েছে মালিক সমিতি। শিক্ষার্থীদের নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের ছবিযুক্ত পরিচয়পত্র দেখাতে হবে। সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত অর্ধেক ভাড়ার সুবিধা দেয়া হবে। সরকারি, সাপ্তাহিক ও শিক্ষাপ্রতিষ্ঠানের মৌসুমি ছুটির সময় অর্ধেক ভাড়া কার্যকর হবে না।

আরও পড়ুন: শিক্ষার্থীদের চাপে পুলিশের গাড়িকে মামলা দিলো পুলিশ

এদিকে, শর্ত দিয়ে হাফ ভাড়া কার্যকরে মালিকপক্ষের সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। তারা আজ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভসহ নতুন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে। নিরাপদ সড়কসহ ৯ দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণাও দিয়েছে শিক্ষার্থীরা।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply