ঢাকা টেস্টের দল ঘোষণা; ফিরেছেন সাকিব ও তাসকিন

|

ছবি: সংগৃহীত

পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই টেস্টেই দলে ফিরেছেন সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ। এছাড়া নতুন মুখ হিসেবে আসছেন মোহাম্মদ নাঈম শেখ।

চোটের কারণে চট্টগ্রাম টেস্টে খেলতে পারেননি অলরাউন্ডার সাকিব আল হাসান। মিরপুরে ৪ ডিসেম্বরে থেকে শুরু হতে যাওয়া টেস্টেও তিনি থাকতে পারবেন কিনা তা নিয়েও ছিল অনিশ্চয়তা। এছাড়া দারুণ ফর্মে থাকা স্পিডস্টার তাসকিন আহমেদকেও ইনজুরির কারণে প্রথম টেস্টে পায়নি মমিনুল হকের দল। তবে দলের এই দুই গুরুত্বপূর্ণ সদস্য স্কোয়াডে ফেরায় নিশ্চয়ই স্বস্তি পাবেন মমিনুল হক।

আজই শেষ হওয়া চট্টগ্রাম টেস্টে টপ অর্ডারের সাথে ফুটে উঠেছে বাংলাদেশের পেস বোলিং ব্যর্থতাও। এবাদত হোসেন প্রথম ইনিংসে ভালো পারফর্ম করলেও আবু জায়েদ রাহি অনেকটাই হতাশ করেছেন তার বোলিংয়ে। কেবল তাইজুল ইসলাম ছাড়া বাংলাদেশের কোনো বোলারই ত্রাস সৃষ্টি করতে পারেননি বাবর আজমদের ব্যাটিংয়ে। তাই তাসকিন আহমেদের অন্তর্ভুক্তিতে একাদশের বাইরে চলে যেতে হতে পারে বল হাতে তেমন সুবিধা করতে না পারা আবু জায়েদকে। এছাড়া চট্টগ্রাম টেস্টে অভিষিক্ত ইয়াসির রাব্বির জায়গায় দলে আসবেন চ্যাম্পিয়ন অলরাউন্ডার সাকিব আল হাসান। এই দুই ক্রিকেটারের অন্তর্ভুক্তিতে দলের পেস ও স্পিন বিভাগ নিশ্চয়ই লাভবান হবে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply