ক্রুইফের ভবিষ্যদ্বাণী সত্যি করেই সপ্তমাকাশে উঠলেন মেসি

|

ছবি: সংগৃহীত

তখন ২০১২ সাল, লিওনেল মেসি জিতেছেন তার দ্বিতীয় ব্যালন ডি’অর ট্রফি। তৃতীয়টি জেতারও পথে ছিলেন তখন। মেসির সাথে সেরা তিনে ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো ও আন্দ্রেস ইনিয়েস্তা। বার্সেলোনা কিংবদন্তি ইয়োহান ক্রুইফ তখন মেসিকে নিয়ে করেছিলেন অদ্ভুত এক ভবিষ্যদ্বাণী। স্প্যানিশ সংবাদমাধ্যম দিয়ারিও ওলেকে দেয়া এক সাক্ষাৎকারে এই ডাচ কিংবদন্তি বলেছিলেন, ইতিহাসে সবচেয়ে বেশি ব্যালন ডি’অর জয়ী ফুটবলার হবেন লিওনেল মেসি।

টোটাল ফুটবলের ধারণাকে সারা বিশ্বে জনপ্রিয়তা এনে দেয়া ক্রুইফ সাক্ষাৎকারটিতে এরপর বলেন, এরইমধ্যে মেসির জন্য একটি আসন বরাদ্দ হয়ে গেছে সর্বকালের সেরা ফুটবলারদের টেবিলে, যেখানে ক্ররুইফের সাথে আছেন আলফ্রেডো ডি স্টেফানো, দিয়েগো ম্যারাডোনা এবং পেলে।

তারপর ইয়োহান ক্রুইফ বলেন, সম্ভবত মেসি পাঁচটা, ছয়টা এমনকি সাতটা ব্যালন ডি’অরও জিততে পারে। সে অতুলনীয়। অন্যগ্রহের ফুটবল খেলে লিও।

সে সময় ক্রুইফের এমন ভবিষ্যদ্বাণীকে অনেকের কাছেই পাগলাটে মন্তব্য মনে হয়েছিল হয়তো। কারণ, একটি ব্যালন ডি’অর জেতাই যেখানে দুর্দান্ত সব ফুটবলারদের কাছে পরম আরাধ্য ব্যাপার; সেখানে পাঁচ-ছয়, এমনকি সাতটা ব্যালন ডি’অর জয় তো অনেকটাই অকল্পনীয়। তবে নয় বছর আগের অকল্পনীয় ব্যাপারটিকেই আজ প্যারিসে বাস্তবে পরিণত করেছেন লিওনেল মেসি। ক্রুইফের ভবিষ্যদ্বাণীকে সত্যি প্রমাণিত করেই যে সপ্তমাকাশে উঠলেন অন্যগ্রহের ফুটবলার লিওনেল মেসি!

তথ্যসূত্র: বার্সা ব্লাউগ্রানেস ডট কম


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply