সারাদেশে হাফভাড়া চালুর দাবিতে অনড় আন্দোলনরত শিক্ষার্থীরা, বিক্ষোভ অব্যাহত

|

ছবি: সংগৃহীত।

ছুটির দিনগুলো ব্যাতীত ঢাকার মধ্যে শিক্ষার্থীদের হাফভাড়া কার্যকর হবে আগামীকাল ১ ডিসেম্বর থেকে। তবে এই সিদ্ধান্তে খুশি নন আন্দোলনরত শিক্ষার্থীরা। তাদের দাবি, ৯ দফা দাবির মধ্যে মাত্র একটি বিষয়ে সুরাহা হয়েছে। বাকি দাবিগুলো নিয়ে সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন তারা।

এই কর্মসূচির আওতায় মঙ্গলবার সকাল ১১টা থেকেই অবস্থান নেন শিক্ষার্থীরা। এতে মিরপুর সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, শুধুমাত্র ঢাকার ভেতর অর্ধেক ভাড়া কার্যকর করা হয়েছে, কিন্তু আমরা সারাদেশের শিক্ষার্থীদের জন্যই হাফভাড়া চাই। এই দাবি মেনে না নেয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

আরও পড়ুন: হাফভাড়া দিতে পারবে না ঢাকার বাইরের শিক্ষার্থীরা

মঙ্গলবারের এ সংক্রান্ত সিদ্ধান্তে মূলত দু’টি স্থানে আপত্তি শিক্ষার্থীদের। প্রথমত, শিক্ষার্থীদের হাফভাড়া শুধু রাজধানীতে চালু হওয়ায় তাদের প্রশ্ন, ঢাকার বাইরের শিক্ষার্থীদের কি ধনী ভাবা হয়? পাশাপাশি ছুটির দিনে হাফভাড়া কার্যকর না করায় ওই দিনগুলোতে ছাত্রত্ব বাতিল হয়ে যায় কি না, সে প্রশ্নও ছুঁড়ে দিয়েছেন শিক্ষার্থীরা।

আরও পড়ুন: বাসচাপায় শিক্ষার্থীর মৃত্যু, রামপুরা ব্রিজে সহপাঠীদের বিক্ষোভ

তাদের দাবি, নয়দফা আন্দোলনের সবক’টির বিষয়ে সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখবেন তারা। এ সময় ‘আশ্বাস আর না, বাস্তবায়ন কর না’ স্লোগান দিতে থাকেন তারা। পাশাপাশি, রামপুরায় বাসচাপায় এসএসসি পরীক্ষার্থী মাঈনুদ্দিন ইসলাম দুর্জয়ের মৃত্যুর ঘটনায়ও ক্ষোভ প্রকাশ করেন আন্দোলনরতরা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply