গরুকে বিয়ে করে সংসার পাতলেন বৃদ্ধা!

|

ছবি: সংগৃহীত

তার মুখের কাছে মুখ এনে আদর করেছিল গরুটি। তখন থেকেই খিম হাং নামের এক নারীর মনে হতো মৃত স্বামীর পুনর্জন্ম হয়েছে গরুরূপে! সেই অনুভূতি গভীর হতেই আর দেরি করেননি। বিয়ে করেছেন গরুকে। সম্প্রতি এ রকম ঘটনা ঘটেছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ কম্বোডিয়ায়। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, কম্বোডিয়ার ক্রাতি প্রদেশে থাকেন খিম হাং। ৭৪ বছরের ওই বৃদ্ধার স্বামী মারা গিয়েছে গত বছর। এর মধ্যেই একটি বাছুর তার মুখের কাছে মুখ এনে আদর করেছিল। যদিও ওই মহিলার দাবি তাকে চুম্বন করেছিল গরুটি। তারপর থেকেই খিমের মনে হচ্ছে, এই গরুটিই তার মৃত স্বামী। তা মনে হওয়ার পর গরুকে বিয়েও করেছেন ৭৪ বছরের খিম। গ্রামবাসীদের অনেকেই জানিয়েছেন তারা উপস্থিত ছিলেন খিমের সঙ্গে গরুর বিয়েতে।

আনন্দবাজারের প্রতিবেদনে আরও বলা হয়, গরুটিকে বিয়ে করে নিজের একতলা ঘরেই রেখেছেন খিম। নিয়মিত স্নান করানো, খেতে দেয়ার পাশাপাশি স্বামী হিসাবেই তিনি যত্ন নিচ্ছেন গরুটির। এমনকি আরাম করে ঘুমের জন্য নরম বালিশ-বিছানার ব্যবস্থাও করেছেন গোরূপী ‘স্বামী’র জন্য।

ঘটনা নিয়ে সংবাদ সংস্থা রয়টার্সকে খিম বলেছেন, ‘আমি মনে করি ওই গরু আমার স্বামী। কারণ ওই গরু আমার সঙ্গে একই আচরণ করে, যা স্বামী বেঁচে থাকার সময় করতেন।’

প্রথম কবে তার এই অনুভূতি হয়েছিল, সে কথাও সংবাদ সংস্থাকে জানিয়েছেন খিম। তিনি বলেছেন, ‘গরুটি আমার ঘাড়, চুলের কাছে এসে চেটে দেয়। তারপর আমাকে চুমু খেয়ে সিঁড়ি দিয়ে আমার পিছনে আসছিল। ঠিক যেমন আমার স্বামী করতেন। তারপর থেকেই আমার মনে হচ্ছে আমার স্বামী গরু হয়ে ফের আমার কাছে এসেছেন।’

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply