হাফভাড়া দিতে পারবে না ঢাকার বাইরের শিক্ষার্থীরা

|

আগামীকাল থেকে গণপরিবহণে শিক্ষার্থীরা হাফভাড়া দিয়ে চড়তে পারবে। তবে সারাদেশের সব শিক্ষার্থী এই সুযোগ পাবে না। এই সুযোগ শুধু ঢাকার শিক্ষার্থীরা পাবে। শিক্ষার্থীদের হাফভাড়া নিয়ে এক সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ জানান, ঢাকা মহানগরীর শিক্ষার্থীরাই শুধু নির্ধারিত শর্তে হাফভাড়ায় চড়তে পারবে। তবে কোনোভাবেই ঢাকার বাইরে এই সিদ্ধান্ত কার্যকর হবে না।

মঙ্গলবার (৩০ নভেম্বর) রাজধানীর কারওয়ান বাজারে এক সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব জানান, সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত গণপরিবহনে শিক্ষার্থীদের হাফভাড়া কার্যকর থাকবে। তবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলে বা সাপ্তাহিক ছুটির দিন হাফ ভাড়া নেয়া হবে না। আর এজন্য শিক্ষার্থীদের অবশ্যই আইডি কার্ড দেখাতে হবে। খন্দকার এনায়েত উল্লাহ বলেন, যেসব শিক্ষার্থী বাসে উঠে অর্ধেক ভাড়া দেবেন তাদের কাছে নিজ নিজ প্রতিষ্ঠানের ছবিযুক্ত আইডি কার্ড থাকতে হবে।

মালিক সমিতির মহাসচিব রামপুরায় বাসে পিষ্ট হয়ে শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় দুঃখ প্রকাশ করেন। একইসঙ্গে শিক্ষার্থীদের আন্দোলন থেকে সরে আসারও অনুরোধ জানান তিনি।

আরও পড়ুন : কাল থেকেই বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর

সংবাদ সম্মলেন উপস্থিত ছিলেন সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি আজমল উদ্দিন আহমেদ, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলি, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সাদেকুর রহমান হিরু প্রমুখ।

/এসএইচও


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply