করোনার প্রতিষেধক বাধ্যতামূলক করার নিয়ম মানেন না জোকোভিচ

|

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ান ওপেনে শুধুমাত্র তারাই অংশ নেবে যারা করোনার প্রতিষেধক নিয়েছেন। কিন্তু এমন নিয়ম মেনে আসরে অংশ নিতে রাজি নন শীর্ষ বাছাই নোভাক জোকোভিচ। এমনটাই জানিয়েছেন তার বাবা সার্জান জোকোভিচ।
তাদের মতে, করোনার প্রতিষেধক নেয়া বা না নেয়া একান্ত ব্যক্তিগত ব্যাপার।

করোনা মহামারির কারণে নিউ নরমালে খেলাধুলায় অংশ নিতে হলে প্রত্যেক খেলোয়াড়কে হতে হবে ভ্যাকসিনেটেড। আসছে জানুয়ারিতে মেলবোর্নে অনুষ্ঠিতব্য অস্ট্রেলিয়ান ওপেনের ক্ষেত্রেও করা হয়েছে একই নিয়ম। থাকতে হবে ভ্যাক্সিনের সনদ। তবে এই বিধি নিষেধ মানতে নারাজ ২০টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী টেনিস তারকা নোভাক জোকোভিচ। তিনি করোনার প্রতিষেধক নিয়েছেন কিনা এ ব্যাপারে কখনো মুখ খোলেননি ৩৪ বছর বয়সী এই টেনিস তারকা। বাবা সার্জান জোকোভিচ জানালেন, অস্ট্রেলিয়ান ওপেনে নাও খেলতে পারেন ২০টি গ্র্যান্ডস্ল্যামের মালিক।

সার্জন জোকোভিচ বলেন, ভ্যাকসিন কে নেবে আর কে নেবে না এটি অত্যন্ত ব্যক্তিগত বিষয়। আর সেই ব্যক্তিগত বিষয়ে ঢুকে পড়ার অধিকার কারোর নেই। ভ্যাকসিন নেয়ার ব্যাপারে ওকে যেভাবে ব্ল্যাকমেইল করা হচ্ছে, তাতে করে শঙ্কা জেগেছে, জোকোভিচের অস্ট্রেলিয়ান ওপেনে অংশ না নেয়ার।

এখন পর্যন্ত অস্ট্রেলিয়া ওপেনের রেকর্ড ৯টি এবং ২০টি গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন জোকোভিচ। এবারের আসরে ইনজুরির কারণে থাকছেন না রজার ফেদেরার, কিন্তু থাকছেন রাফায়েল নাদাল। উল্লেখ্য, এই তিনের সবারই গ্র্যান্ডস্ল্যাম সংখ্যা সমান ২০টি করে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply