মুন্সিগঞ্জে সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা, আটক ১

|

ছবি: সংগৃহীত।

মুন্সীগঞ্জ প্রতিনিধি:

মুন্সীগঞ্জে সাংবাদিক বাছিরউদ্দিন জুয়েলের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। তিনি দেশের একটি বেসরকারি টেলিভিশন চ্যানেল এবং একটি জাতীয় দৈনিক পত্রিকার স্থানীয় প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। হামলার এ ঘটনার মূল হোতা মশিউর রহমান রাসেলকে এরই মধ্যে আটক করেছে পুলিশ।

আরও পড়ুন: চলছে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নির্বাচন

সোমবার (২৯ নভেম্বর) বিকেল ৪টার দিকে মুন্সীগঞ্জ শহরের পৌর শিশু পার্কের একটি নির্মানাধীন মার্কেটের সামনে অতর্কিত হামলা চালায় ওই সন্ত্রাসী বাহিনী। এরপর এই দিন সন্ধ্যা ৭টা নাগাদ মুন্সীগঞ্জ পৌর এলাকা থেকে রাসেলকে আটক করে সদর থানা পুলিশ।

এদিকে, গুরুত্বর আহত অবস্থায় জুয়েলকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় রেফার করেন। বর্তমানে তিনি ঢাকা হৃদরোগ ইনস্টিটিউটে চিকিৎসাধীন।

আহত সাংবাদিক জুয়েল ও প্রত্যক্ষদর্শীর সূত্রে জানা যায়, বিকালে ওই নির্মানাধীন মার্কেটের পাশের একটি দোকানে চা খাচ্ছিলেন তিনি। এ সময় মশিউর রহমান রাসেল তার কয়েকজন সঙ্গি নিয়ে অতর্কিত হামলা চালিয়ে বেধড়ক মারধর করে জুয়েলকে।

মারধরের এক পর্যায়ে বুকে মারাত্মক আঘাত পান জুয়েল। বিষয়টি প্রকাশ করলে হত্যার হুমকিও দেয়া হয় তাকে। পরে স্থানীয়রা জুয়েলকে উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে যান।

হামলাকারী রাসেল এলাকায় চিন্হিত সন্ত্রাসী হিসেবে পরিচিত। এর আগে কোনো সংবাদ প্রকাশকে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক ডা. খালিদ জানান, বুকে মারাত্মক আঘাত পেয়েছেন জুয়েল। ইসিজি করার পরে হার্ট অ্যাটাকের লক্ষণ লক্ষ্য করা যায়। পরে তাকে ঢাকায় রেফার করা হয়।

এ নিয়ে, মুন্সীগঞ্জ সদর থানার ওসি আবু বকর সিদ্দিক জানান, হামলার ঘটনায় একজনকে আটক করা হয়েছে৷ অভিযোগ দায়ের করলে এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply