ওমিক্রন নিয়ে আতঙ্ক নয়, আর কোনো ভ্রমণ নিষেধাজ্ঞা দিতে চায় না যুক্তরাষ্ট্র: বাইডেন

|

ছবি: সংগৃহীত।

ওমিক্রন নিয়ে আতঙ্ক নয়, বরং সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সোমবার (২৯ নভেম্বর) হোয়াইট হাউসের এক সংবাদ সম্মেলনে মার্কিনীদের প্রতি এই আহ্বান জানিয়েছেন তিনি।

এ নিয়ে বাইডেন জানান, আর কোনো ভ্রমণ বিধি-নিষেধ আর লকডাউন দিতে চায় না তার সরকার। সংক্রমন এড়াতে, জনগনকে নিয়মিত মাস্ক পরিধান এবং ভ্যাকসিন গ্রহণের আহ্বান জানান তিনি।

তিনি বলেন, মহামারির সাথে কীভাবে লড়াই করতে হয় তা আমরা সবাই জানি। পাঁচ বছরের শিশু থেকে বয়োবৃদ্ধদের ভ্যাকসিন দেয়া হচ্ছে। টিকাগ্রহণ করুন, বুস্টার ডোজ নিন। শুধু-শুধু ভুল ধারণা আর বিশৃঙ্খলার মাধ্যমে সমস্যা বাড়াবেন না।

এ সময় বাইডেন আরও বলেন, উন্নত চিকিৎসা সেবা এবং বৈজ্ঞানিক উদ্যোগের মাধ্যমে নিয়ন্ত্রণ করা সম্ভব মহামারি। অথচ, এখনো ভ্রান্ত ধারণা পোষণ করছেন মার্কিনীরা। নতুন ভ্যারিয়েন্ট সম্পর্কে তথ্য সংগ্রহ এবং সেটি কিভাবে মোকাবেলা করা সম্ভব- এ ব্যাপারে মার্কিন গবেষকরা কাজ করছেন বলেও জানান তিনি।

এই সংবাদ সম্মেলনেই নতুন ভ্যাকসিন তৈরির ইঙ্গিত দিয়েছেন বাইডেন। এর আগে, গত সপ্তাহেই আফ্রিকার ৮টি দেশ থেকে আসা বিমান ফ্লাইটের ওপর স্থগিতাদেশ দেয় যুক্তরাষ্ট্র।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply